Tuesday, January 5

অবিলম্বে সংসদ নির্বাচনের ব্যবস্থা নিন: খালেদা

অবিলম্বে সংসদ নির্বাচনের ব্যবস্থা নিন: খালেদা
কানাইঘাট নিউজ ডেস্ক: বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া সরকারের প্রতি আহ্বান জানিয়ে বলেছেন, অবিলম্বে আগামী জাতীয় সংসদ নির্বাচনের ব্যবস্থা নিন। জোর করে ক্ষমতায় বসে না থেকে নির্বাচন জন্য সব ব্যবস্থা নিন।

তিনি বলেন, গণতন্ত্রের পথে ফিরে আসুন। না হলে এ দেশের মানুষ জেগে উঠলে আপনাদের কেউ রক্ষা করতে পারবে না।

২০১৪ সালের ৫ জানুয়ারিতে দশম জাতীয় সংসদ নির্বাচনের দ্বিতীয় বর্ষপূর্তি উপলক্ষে রাজধানীর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে বিএনপির সমাবেশ প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, আজকের এ দিনে আওয়ামী লীগ দেশের গণতন্ত্রকে হত্যা করেছে। সেজন্য আমরা প্রতি বছর এ দিনে গণতন্ত্র হত্যা দিবস পালন করি। কিন্তু আওয়ামী লীগ আমাদের এ দিবসও পালন করতে দিচ্ছে না। ৫ জানুয়ারির নির্বাচনে মানুষ ভোট দেয়নি। ভোট কেন্দ্রে মানুষ ছিলো না। ফলে এ সরকার যেমন অবৈধ, এ সংসদও অবৈধ।

নির্বাচন কমিশনের সমালোচনা করে বিএনপি নেত্রী বলেন, নির্বাচন কমিশন  অথর্ব। কথা বলারও সাহস নেই। সিইসি নাকি অসহায়। যদি কিছু করার ক্ষমতা না থাকে তাহলে পদত্যাগ করো।

মঙ্গলবার দুপুর দুইটার দিকে দলের স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়ের সভাপতিত্বে সমাবেশ শুরু হয়। আড়াইটার দিকে সমাবেশস্থলে পৌঁছান বিএনপি চেয়ারপারসন।

সমাবেশের শুরুতে দলের বিভিন্ন পর্যায়ের নেতারা বক্তৃতা করেন। মঞ্চে বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ দলটির জ্যেষ্ঠ নেতারা রয়েছেন।

৫ জানুয়ারি আওয়ামী লীগ 'গণতন্ত্রের বিজয় দিবস' ও বিএনপি 'গণতন্ত্র হত্যা দিবস' হিসেবে পালন করছে।

শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়