Monday, December 21

চার রুশ জঙ্গিবিমানের এসকর্টে ইরান পৌঁছাবেন আসাদ

চার রুশ জঙ্গিবিমানের এসকর্টে ইরান পৌঁছাবেন আসাদ

কানাইঘাট নিউজ ডেস্ক: শিগগিরই ইরান সফরে আসবেন সিরিয়ার প্রেসিডেন্ট বাশার আল-আসাদ। ইরানে আসার সময় প্রেসিডেন্ট আসাদের বিমান ইরাকের আকাশসীমা ব্যবহার করবে। এসময় তার বিমানকে রাশিয়ার চারটি কৌশলগত জঙ্গিবিমান এসকর্ট করে আনবে। আসাদের সফরের সময় মার্কিন জোটের বিমানগুলোকে তাদের তৎপরতা বন্ধ রাখার জন্যও সতর্ক করে দেওয়া হয়েছে।

আসন্ন সফর হবে গত চার বছরের মধ্যে বাশার আসাদের জন্য দ্বিতীয় ইরান সফর। গত ২০ অক্টোবর তিনি মস্কো সফর করেছিলেন। একটি সূত্র জানিয়েছে, প্রেসিডেন্ট আসাদের সফরের বিষয়ে আরো পরে বিস্তারিত জানানো হবে। মস্কো সফরের সময় প্রেসিডেন্ট বাশার আল-আসাদ ও ভ্লাদিমির পুতিনের মধ্যে দীর্ঘ বৈঠক হয়েছিল।

লেবাননের দৈনিক আদ-দিয়ার পত্রিকার বরাত দিয়ে মার্কিন ভেটার্নস টুডে বলছে, সিরিয়ার প্রেসিডেন্টকে বহনকারী বিমানের দিকে এগিয়ে আসা যেকোনো বিমানকে গুলি করতে পারবে রুশ জঙ্গি বিমানগুলো। খবরে বলা হয়েছে, প্রেসিডেন্ট আসাদের আসা এবং যাওয়া, উভয় সময়ই রাশিয়ার কৌশলগত চারটি জঙ্গিবিমান এসকর্ট করবে।

পত্রিকাটি জানিয়েছে, ডিসেম্বরের শেষ অথবা জানুয়ারির প্রথম দিকে প্রেসিডেন্ট আসাদ ইরান সফরে আসতে পারেন। আদ-দিয়ার জানিয়েছে, যেকোনো ধরনের সংঘষ এড়াতে প্রেসিডেন্ট আসাদকে বহনকারী বিমানের দিকে আমেরিকার কোনো বিমানকে না আসার জন্য সতর্ক করা হয়েছে।

শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়