Monday, December 28

দাদরি হত্যাকাণ্ড: গরু নয় খেয়েছিল খাসি

দাদরি হত্যাকাণ্ড: গরু নয় খেয়েছিল খাসি

কানাইঘাট নিউজ ডেস্ক: ভারতে উত্তরপ্রদেশের দাদরি গ্রামে গরুর মাংস খাওয়ার অভিযোগে মহম্মদ আখলাককে খুনের প্রায় তিন মাস পেরিয়ে গেলো। এতদিন পর ইউপি সরকারের প্রধান সহায়ক কর্মকর্তা এক প্রতিবেদনে নিশ্চিত করেন, আখলাক সেদিন গরুর মাংস নয় বরং খাসি খেয়েছিল।

ওই কর্মকর্তা বলেন, আখলাকের ফ্রিজ থেকে যে মাংস সংগ্রহ করা হয়েছিল তা গরুর মাংস নয়, খাসির। আর এর ফলে এটা নিশ্চিত যে ঘটনার দিন তিনি খাসির মাংসই খেয়েছিলেন।

গত ২৮ সেপ্টেম্বর বাড়িতে গোমাংস রাখার অভিযোগে গ্রেটার নয়ডার দাদরিতে গণপিটুনিতে মারা যান ৫২ বছরের মোহাম্মদ আখলাক। ওই গণপিটুনির ঘটনায় ১৫ জনের বিরুদ্ধে চার্জশিট দাখিল করেছে পুলিশ। এর মধ্যে একজন নাবালকও রয়েছে।

চার্জশিটে বলা হয়েছে, পুলিশি জেরার মুখে মূল অভিযুক্ত স্বীকার করে নিয়েছেন যে, গুজব ছড়িয়েই তাদের উস্কানো হয়েছিল। তবে কে বা কারা গুজব ছড়িয়েছিল সে বিষয়ে চার্জশিটে নির্দিষ্ট কিছু উল্লেখ করা হয়নি।

চার্জশিটে আরো বলা হয়, ওই দিন আখলাকের বাড়িতে গো-হত্যা করা হয়েছে বলে দাদরি এলাকার এক মন্দিরে ঘোষণা করা হয়। ফ্রিজে মাংস পাওয়া যায়। এরপরই তাকে পিটিয়ে হত্যা করা হয়। কিন্তু ওই মাংস গরুর নাকি খাসির ছিল সেটি নিশ্চিত হতে ফরেনসিক রিপোর্টের অপেক্ষা করছে উত্তরপ্রদেশ পুলিশ।

এতদিন পর ওই মামলার বিষয়ে ইউপি সরকারের প্রধান সহায়ক কর্মকর্তা নিশ্চিত করে জানান, ফ্রিজে পাওয়া মাংস গরুর নয় বরং খাসির মাংস।

সূত্র: জি নিউজ

শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়