Thursday, December 24

বাসের চালক বানর, অত:পর...

বাসের চালক বানর, অত:পর...

কানাইঘাট নিউজ ডেস্ক: আমরা এতোদিন জেনেছি মানুষ গাড়ী চালায়। কিন্তু শুধু মানুষ নয় এখন বানরও গাড়ী চালাতে পারে। তবে বানর গাড়ী চালাতে গিয়ে ঘটিয়েছে দুর্ঘটনা। বাসের চালক গাড়ী থামিয়ে যখন ঘুমে আচ্ছন্ন ছিলেন ঠিক তখনই একটি বানর গাড়ীর চাবি চুরি করে তা চালানো শুরু করে। একপর্যায়ে ওই বাসটি একটি গ্যারেজে পার্কিং করা দুটি গাড়ীকে আঘাত করে। বাসের চালক জেগে ওঠার আগেই ততক্ষণে ঘটে যায় বিপত্তি।

ভারতের উত্তর প্রদেশে বেরেইলি গ্যারেজে এ দুর্ঘটনা ঘটে। বলা হচ্ছে বছরের সবচেয়ে উদ্ভট সড়ক দুর্ঘটনা এটি। ভারতের একটি অনলাইন সংবাদমাধ্যমে এ খবর জানানো হয়েছে।

খবরে বলা হয়, চালক বাসের ভিতরে পেছন ছিটে যখন ঘুমিয়েছিলেন তখন বানরটি গাড়ী বেয়ে উঠে চাবি চুরি করে তা চালাতে থাকে। হঠাৎ চালক জেগে উঠলে বানরটিকে সরিয়ে দেওয়ার চেষ্টা করেন। বানরটিও বাসটি নিয়ন্ত্রণে আনার চেষ্টা করে। কিন্তু নিয়ন্ত্রণে আনতে গিয়ে আকস্মিকভাবে বানরটি বাসের দ্বিতীয় গিয়ারে পা রাখলে বাসটি আরো দ্রুত চলতে থাকে। তারপর গ্যারেজে পার্কিং করা দুটি গাড়ীকে সজোরে আঘাত করে। একপর্যায়ে বানরটি বাস থেকে লাফ দিয়ে পালিয়ে যায়।
Monkey business! As the driver was shoo-ing it from the seat, the animal somehow put the bus in second gear, forcing  bystanders to flee the moving vehicle as it crashed into two other buses
স্থানীয় পরিবহন ব্যবস্থাপকের বরাত দিয়ে টাইমস অব ইন্ডিয়ার খবরে বলা হয়েছে, চালক বাসটিকে নিয়ন্ত্রণে আনার আগেই গ্যারেজে দাঁড়ানো দুটি গাড়ীর সাথে সংর্ঘষ হয়।

বাসস্টেশন এবং সেখানকার কারখানাগুলোতে বানরগুলো নিয়মিত ভীতি সৃষ্টি করছে, যেখানে সারানোর জন্য রাখা যানবাহনের বিভিন্ন অংশ নিয়ে বানর বাজানো শুরু করে। এর আগে বানরগুলো ওই স্টেশনে একটি সিসিটিভি ক্যামেরাও নষ্ট করেছে বলেও জানান ওই ব্যস্থাপক।

তিনি বলেন, ‘তিন বছর আমরা বানরগুলোর হাত থেকে মুক্তি পেয়েছিলাম। এ ব্যাপারে পৌরসভা কর্তৃপক্ষও আমাদের সাহায্য করেছিলো। কিন্তু বানরগুলো আবারও এখানে ফিরে এসেছে।’

শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়