Tuesday, December 8

মালমোর বিপক্ষে মাঠে নামছে রিয়াল

মালমোর বিপক্ষে মাঠে নামছে রিয়াল

কানাইঘাট নিউজ ডেস্ক: মালমোর বিপক্ষে ম্যাচের আগে 'বিবিসি' নামে পরিচিত আক্রমণভাগের ফর্মে ফেরায় দারুণ কিছুর আশা করছেন কোচ রাফায়েল বেনিতেস। রিয়ালের মাঠ সান্তিয়াগো বের্নাবেউয়ে মঙ্গলবার রাত দেড়টায় চ্যাম্পিয়ন্স লিগ গ্রুপ পর্বের শেষ রাউন্ডের ম্যাচটি শুরু হবে।

লা লিগা ও চ্যাম্পিয়ন্স লিগ মিলিয়ে টানা ১৪ ম্যাচে অপরাজেয় থাকার পর গত মাসে হঠাৎ পথ হারায় রিয়াল। চিরপ্রতিদ্বন্দ্বী বার্সেলোনার কাছে ঘরের মাঠে ৪-০ গোলে বিধ্বস্ত হওয়াসহ টানা দুটি ম্যাচে হারে বেনিতেসের দল। এই দুই হারে লিগে শীর্ষস্থান হারিয়ে নেমে যায় তৃতীয় স্থানে।

গত দুই সপ্তাহে দল জয়ের ধারায় ফিরলেও রোনালদো-বেল-বেনজেমারা একসঙ্গে জ্বলে উঠতে পারছিল না। গত সপ্তাহে আবার যোগ হয় লজ্জার ঘটনা; স্পেনের ফুটবলের তৃতীয় সারির দল কাদিসের বিপক্ষে কোপা দেল রেতে এক ম্যাচ নিষেধাজ্ঞায় থাকা খেলোয়াড়কে খেলিয়ে টুর্নামেন্ট থেকে বহিষ্কার হয় দেশটির সফলতম ক্লাবটি।

সব মিলিয়ে সময়টা বড্ড খারাপ যাচ্ছিল রিয়ালের। তবে গত শনিবার লিগে গেতাফের বিপক্ষে তারকা ফুটবলাররা জ্বলে ওঠায় সব সমস্যা দূরে ঠেলে ঘুরে দাঁড়ানোর সম্ভাবনা জোরালো হয়েছে রিয়ালের। ৪-১ গোলের ওই জয়ে জোড়া গোল করেন বেনজেমা; একটি করে গোল বেল ও রোনালদোর। 

প্রথম পাঁচ ম্যাচে ১৩ পয়েন্ট নিয়ে উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের নকআউট পর্ব ও গ্রুপের শীর্ষস্থান আগেই নিশ্চিত হয়েছে রিয়ালের। মালমোর বিপক্ষে ম্যাচটি তাই রিয়ালের জন্য তেমন কোনো গুরুত্বপূর্ণ নয়।

১০ বারের ইউরোপ চ্যাম্পিয়ন রিয়ালের সামনে সুইডেনের দলটি বড় কোনো বাধা হওয়ারও কথা নয়। প্রথম লেগে এই প্রতিপক্ষের মাঠে ২-০ গোলে জিতেছিল তারা।

তাই বেনিতেস ইচ্ছে করলে এই ম্যাচে কিছু পরিবর্তনও আনতে পারেন। চোট কাটিয়ে ফেরার সম্ভাবনায় থাকা ব্রাজিলের দুই ডিফেন্ডার মার্সেলো ও দানিলো ভালো বিকল্প হতে পারে।

অন্যদিকে, মালমোর জন্য ম্যাচটি অবশ্য খুব গুরুত্বপূর্ণ। ইউরোপ সেরার লড়াই থেকে ছিটকে পড়লেও ইউরোপা লিগে খেলার সম্ভাবনা এখনও আছে তাদের। তবে লক্ষ্য পূরণে বড় ধরণের অঘটন ঘটাতে হবে দলটিকে।

মালমো ও শাখতার দোনেৎস্কের পয়েন্ট সমান ৩, তবে মুখোমুখি লড়াইয়ে এগিয়ে তৃতীয় স্থানে ইউক্রেনের দল শাখতার।

শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়