Monday, December 14

নিজেদের মাটিতে কিউইদের টানা 'এক ডজন'

নিজেদের মাটিতে কিউইদের টানা 'এক ডজন'
কানাইঘাট নিউজি ডেস্ক: ডানেডিন টেস্টে শ্রীলঙ্কাকে ১২২ রানে হারিয়ে দুই টেস্টের সিরিজে ১-০ তে এগিয়ে গেল নিউ জিল্যান্ড। চতুর্থ ইনিংসে ৪০৫ রানের লক্ষ্যে নামা লঙ্কানরা শেষ দিনে গুটিয়ে গেছে ২৮২ রানে।

এই নিয়ে দেশের মাটিতে টানা ১২ টেস্টে অপরাজিত নিউ জিল্যান্ড। সবশেষ হেরেছিল তারা ২০১২ সালের মার্চে, দক্ষিণ আফ্রিকার বিপক্ষে হ্যামিল্টনে।

৩ উইকেটে ১০৯ রান নিয়ে শেষ দিন শুরু করেছিল শ্রীলঙ্কা। শিলাবৃষ্টিতে আগের দিন পুরো খেলা হয়নি। বৃষ্টির চোখরাঙানি ছিল শেষ দিনেও। তবে তার চেয়েও কিউইদের মাথা ব্যথার কারণ হয়ে দাঁড়িয়েছিল দিনেশ চান্দিমাল ও অ্যাঞ্জেলো ম্যাথিউস জুটি। সকালে প্রায় ঘণ্টা দুয়েক উইকেট আকড়ে রাখেন দুজন।

অসাধারণ এক স্পেলে শেষ পর্যন্ত এই জুটি ভাঙেন ওয়াগনার। পুরানো বলে দারুণ কার্যকরী শর্ট বোলিংয়ে কাঁপিয়ে দেন থিতু হওয়া দুই ব্যাটসম্যানকে। টানা দুটি শর্ট বলে ম্যাথিউসকে নাড়িয়ে দিয়ে পরের বলেই ফুল লেংথ ডেলিভারিতে বোল্ড করে দেন লঙ্কান দলপতিকে (২৫)।

২০ ওভারে ৫৬ রানের এই জুটি ভাঙার পর আর দীর্ঘস্থায়ী হয়নি কোনো জুটি। ম্যাচে জোড়া অর্ধশতক ছোঁয়ার পর বাঁহাতি স্পিনার মিচেল স্যান্টনারকে শট না খেলে আউট হন চান্ডিমাল।

দ্বিতীয় নতুন বলে বাকি কাজটুকু সারেন সাউদি ও বোল্ট। দারুণ কিছু শট খেলা কিথুরুয়ান ভিথানাগে (৩৮ বলে ৩৮) সাউদির শিকার। মিলিন্দা সিরিবর্ধনেকে (২৯) ফেরান বোল্ট। চা-বিরতির আগেই শেষ শ্রীলঙ্কার ইনিংস।

৩টি উইকেট নিয়েছেন সাউদি, দুটি করে বোল্ট, ওয়াগনার ও স্যান্টনার। প্রথম ইনিংসে ১৫৬ ও দ্বিতীয় ইনিংসে ৪৬ রান করে ম্যাচ-সেরা ওপেনার মার্টিন গাপটিল। হ্যামিল্টনে শুক্রবার থেকে শুরু দ্বিতীয় ও শেষ টেস্ট।

শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়