Thursday, March 27

বাংলাদেশ-ভারতের সম্পর্ক ছিন্ন হওয়ার নয়

গোপালগঞ্জ: বাংলাদেশে নিযুক্ত ভারতীয় হাইকমিশনার সন্দীপ চক্রবর্তী বলেছেন, ‘বাংলাদেশ-ভারতের সম্পর্ক রক্তের, মুক্তিযুদ্ধের, আমরা তা কোনোদিন ভুলে যেতে পারবো না, এ সম্পর্ক ছিন্ন হওয়ার নয়।’ বৃহস্পতিবার সকালে কোটালীপাড়া ভাঙ্গারহাট কাজী মন্টু কলেজে ভারত সরকারের সহায়তায় নির্মিত প্রজ্ঞা ছাত্রী নিবাসের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্বব্যে এ কথা বলেন তিনি।
তিনি বলেন, ‘বাংলাদেশের উন্নয়ন হোক-বাংলাদেশ এগিয়ে যাক, এটাই আমরা চাই। বাংলাদেশের উন্নয়ন মানে আমাদেরই উন্নয়ন।’

কোটালীপাড়া উপজেলা চেয়ারম্যান বিমল কৃষ্ণ বিশ্বাসের সভাপতিত্বে এ অনুষ্ঠানে আরো বক্তব্য দেন, ভারতীয় দূতাবাসের কন্স্যুলার আর ম্যাসাকিউ, শেখ লুৎফর রহমান আদর্শ সরকারি কলেজের অধ্যক্ষ গৌরাঙ্গ লাল চৌধুরী, সাবেক প্রধানশিক্ষক তরণী কান্ত অধিকারী, মুক্তিযোদ্ধা মুজিবুল হক, কাজী মন্টু কলেজের অধ্যক্ষ নিত্যানন্দ বিশ্বাস।

হাইকমিশনার আরও বলেন, ‘আমাদের পারস্পরিক দৃঢ় সম্পর্কের কারণে আমরা দু‘দেশ এতটা উন্নয়ন করতে পেরেছি যে যা বিশ্বে উল্লেখযোগ্য।’

এর আগে তিনি বেলা সাড়ে ১০টায়  সড়ক পথে ভাঙ্গারহাটে পৌঁছান এবং বেলা ১১টায় লাল ফিতা কেটে কাজী মন্টু কলেজে প্রজ্ঞা ছাত্রী নিবাসের উদ্বোধন করেন।

সড়ক যোগে ভাঙ্গারহাট আসার পথে সকাল সোয়া ৯টায় টুঙ্গীপাড়ায় জাতীর পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের মাজারে পুস্পর্ঘ্য অর্পণ করে শ্রদ্ধা নিবেদন এবং তার আত্মার শান্তি কামনায় প্রার্থনা করেন তিনি। পরে বিকেলে তিনি সদর উপজেলার ভেন্নবাড়ী যান এবং ভারতের অর্থায়নে নির্মিত ভেন্নাবাড়ী ইউনাটেড ছাত্রাবাস নামে অপর একটি হোস্টেল উদ্বোধন করেন।

বিশিষ্ট সমাজসেবক প্রেমচরণ বাগচির সভাপতিত্বে এ অনুষ্ঠানে বক্তব্য দেন, সমাজসেবক সুবোধ কুমার বিশ্বাস, সাতপাড় ইউপি চেয়ারম্যান ধনিন্দ্রনাথ বালা।

উল্লেখ্য, ১কোটি ৬৮ লাখ টাকার ভারতীয় সহায়তায় এ হোস্টেল দু‘টি নির্মাণ করা হয়।  

বাংলামেইল২৪ডটকম/

শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়