Friday, March 7

জামায়াতের হরতালে ১৮ দলের সমর্থন

চট্টগ্রাম: চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের শিবির নেতা মামুন হাসান হত্যার প্রতিবাদে বৃহত্তর চট্টগ্রামে জামায়াত-শিবিরের ডাকা বুধবারের সকাল-সন্ধ্যা হরতালে সমর্থন দিয়েছে ১৮ দল।
বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা ও ১৮ দল চট্টগ্রামের আহ্বায়ক আমির খসরু মাহমুদ চৌধুরী সমর্থনের বিষয়টি বাংলামেইলকে নিশ্চিত করেছেন।

সোমবার চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের শাহ আমানত হল শাখা শিবিরের সাধারণ সম্পাদক মামুন হায়দার হত্যার প্রতিবাদে বুধবার বৃহত্তর চট্টগ্রামে সকাল-সন্ধ্যা হরতালের ডাক দেয় জামায়াত-শিবির।

সোমবার নগরীর প্যারেড ময়দানে মামুনের জানাজা শেষে এ কর্মসূচি ঘোষণা করেন নগর জামায়াতের আমির মাওলানা শামসুল ইসলাম। চট্টগ্রাম মহানগরের উত্তর ও দক্ষিণ, কক্সবাজার, বান্দরবান, রাঙামাটি, খাগড়াছড়ি, লক্ষীপুর, কুমিল্লা, চাঁদপুর, নোয়াখালী ও ফেনীতে এই হরতাল চলবে।

শাহ আমানত হলে রোববার বিকেলে ছাত্রলীগ ও শিবিরের সংঘর্ষে মামুন হোসেন নিহত হন। তিনি বিশ্ববিদ্যালয়ের মেরিন সায়েন্স বিভাগের চতুর্থ বর্ষের ছাত্র ও শাহ আমানত হল শাখা শিবিরের সাধারণ সম্পাদক ছিলেন।

এ ঘটনায় রোববার রাত ১০টার পর বিশ্ববিদ্যালয় প্রশাসন এক জরুরি বৈঠকে ৩ সদস্যের একটি তদন্ত কমিটি গঠন ও অনির্দিষ্টকালের জন্য শাহ আমানত হল বন্ধ ঘোষণা করে।

বাংলামেইল২৪ডটকম/

শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়