Wednesday, September 4

সুষ্ঠু ও অবাধ নির্বাচনের মাধ্যমে বাংলাদেশে গণতন্ত্র অটুট থাকবে: ড্যান ডব্লিউ মজীনা


নারায়ণগঞ্জ প্রতিনিধি: বাংলাদেশে নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত ড্যান ডব্লিউ মজীনা বলেছেন, সুষ্ঠু ও অবাধ নির্বাচনের মাধ্যমে বাংলাদেশে গণতন্ত্র অটুট থাকবে। বাংলাদেশে নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত ড্যান ডব্লিউ মজীনা। বুধবার সকালে নারায়ণগঞ্জে কুমুদিনী ওয়েলফেয়ার ট্রাস্টের বিভিন্ন প্রকল্প পরিদর্শনে এসে সাংবাদিকদের তিনি এ কথা বলেন।

জাতীয় নির্বাচন প্রসঙ্গে তিনি বলেন, সব দলের অংশগ্রহণে বাংলাদেশের আগামী সংসদ নির্বাচন সুষ্ঠু ও নিরপেক্ষ হবে। এখনও বাংলাদেশে রাজনৈতিক দলের সংলাপ সম্ভাবনা ফুরিয়ে যায়নি। আশা করি অতীতের মতো এখনও দেশের রাজনৈতিক দলগুলো সংলাপে বসে সুষ্ঠু নির্বাচনী পরিবেশ তৈরি করবে। যুক্তরাষ্ট্রের সরকার সে প্রত্যাশা রাখে।

তিনি বলেন, যুক্তরাষ্ট্র আরও আশা করে সুষ্ঠু ও অবাধ নির্বাচনের মাধ্যমে বাংলাদেশে গণতন্ত্র অটুট থাকবে। তবে এগুলোর সবকিছুই করতে হবে বাংলাদেশের রাজনৈতিক দলগুলোকে। নদী বন্দর নারায়ণগঞ্জের রয়েছে উজ্জ্বল ভবিষ্যত উল্লেখ করে তিনি বলেন, নারায়ণগঞ্জও হতে পারে যুক্তরাষ্ট্রের মতো, নারায়ণগঞ্জের সে সম্ভাবনা রয়েছে।

কুমুদিনীতে একটি কন্টেইনার পোর্ট হতে পারে উল্লেখ করে তিনি বলেন, এতে প্রয়োজনে যুক্তরাষ্ট্র সহায়তা করবে। এখানে কন্টেইনার পোর্ট হলে সড়ক পথে চাপ কমবে, জনপদ সমৃদ্ধ হবে, নারায়ণগঞ্জের দৃশ্যপট ও পাল্টে যাবে।

বাংলাদেশে পাট শিল্পের উজ্জ্বল সম্ভাবনা নিয়ে তিনি বলেন, কুমুদিনীর পাট এখনও বিদেশে রফতানি হচ্ছ এটা একটা ভালো দিক। এছাড়া কুমুদিনীর হস্তশিল্প ও কুটির শিল্প বিদেশে রফতানি হওয়ায় বহির্বিশ্বে নারায়ণগঞ্জ ও বাংলাদেশের সুনাম বাড়ছে।

এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন বাংলাদেশে যুক্তরাষ্ট্র দূতাবাস কর্মকর্তা অ্যাডাম নরিকেন ও মিচ উইলসন, যুক্তরাষ্ট্রে নিযুক্ত বাংলাদেশের হাইকমিশন কর্মকর্তা মোবাশ্বের শহীদ, কুমুদিনী ওয়েলফেয়ার ট্রাস্টের ব্যবস্থাপনা পরিচালক রাজীব প্রসাদ সাহা ও মহাব্যবস্থাপক রিয়াজুল কবীর। পরে মজীনা কুমুদিনীর নিজস্ব জাহাজে করে শীতলক্ষ্যা নদী ঘুরে দেখেন।---ডিনিউজ

শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়