Sunday, September 1

সরিষাবাড়ী-জামালপুর রাস্তার বেহাল দশা

সরিষাবাড়ী (জামালপুর): কোন এলাকার উন্নয়নের মূল উৎস হলো যাতায়াত ব্যবস্থা। উন্নত যাতায়াত ব্যবস্থাই অর্থনৈতিক উন্নয়নের মূল চাবিকাঠি। সরিষাবাড়ী-ভাটারা-জামালপুর (সড়ক ও জনপথ বিভাগের) জনগুরুত্বপূর্ণ রাস্তাটি মেরামত না করায় বর্তমানে জনসাধারণ ও যান চলাচলে চরম ঝুঁকিপূর্ণ হয়ে পড়েছে। ফলে দুরদূরান্ত থেকে আসা বিভিন্ন রোগী ও সাধারণ মানুষ মারাতœক দূর্ভোগের শিকার হচ্ছে। বিশেষ করে পপুলার জুট মিল থেকে ভাটারা বাজার পর্যন্ত রাস্তা সরু ও দুই পার্শ্বে মাটি না থাকায় রাস্তা ভেঙ্গে যাচ্ছে এবং প্রায়শঃই দুর্ঘটনা ঘটছে।
সরিষাবাড়ী-জামালপুর রাস্তাটি দীর্ঘদিন যাবৎ সংস্কার না করায় রাস্তার বিভিন্ন স্থানে বড় বড় গর্তের সৃষ্টি হয়েছে। ফলে রাস্তাটি জন চলাচলের অনুপযোগী হয়ে পড়েছে। এ রোডে চলাচলকারী শত শত মালবাহী ট্রাক, বাস, সিএনজি, রোগীবাহী এ্যাম্বুল্যান্স, অটোরিক্সা, মোটর সাইকেল, প্রাইভেটকারসহ যাবতীয় যানবাহন এ ভাঙ্গা রাস্তা দিয়ে জীবনের ঝুঁকি নিয়ে চলাচল করছে। 
এ ব্যাপারে সরিষাবাড়ীর বিভিন্ন পরিবহন মালিক সমিতির মালিকরা জানান, সরু এবং ভাঙ্গাচোরা রাস্তা দিয়ে যানবাহন চলাকালে যান্ত্রিক ত্রুটিসহ যানমালের মারাতœক ক্ষতির সম্মুখীন হতে হচ্ছে। তারা রাস্তাটির আশু সংস্কার কামনা করেন। 
তারা আরও বলেন, এ রাস্তাটি সড়ক ও জনপথ বিভাগের আওতায় থাকলেও কর্তৃপক্ষের উদাসীনতা  অবহেলা ও দ্বায়িত্বহীনতার কারণেই রাস্তাটির বেহাল দশা।
স্থানীয় গণ্যমান্য ও জনসাধারণের মতে, এ রাস্তাটি প্রশস্ত না থাকায় মানুষ প্রতিনিয়ত ছোট-বড় দূর্ঘটনায় পতিত হচ্ছে এবং যানবাহন চলাচলের অনুপযোগী হয়ে পড়েছে । 
এমতাবস্থায় এলাকাবাসী জানান, অচিরেই রাস্তাটি প্রশস্তকরণ এবং সংস্কার করা না হলে যে কোন মুহূর্তে আরও মারাতœক বিপর্যয় নেমে আসতে পারে। অতঃপর রাস্তাটি দ্রুত সংস্কারের দাবী জানান এবং সংশ্লিষ্ট কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করেন।---ডিনিউজ

শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়