Monday, September 2

নোমানী হত্যা মামলায় খালাস পেলেন ছাত্রলীগ নেতাকর্মীরা


রাবি: রাজশাহী বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রশিবিরের সাবেক সাধারণ সম্পাদক শরিফুজ্জামান নোমানী হত্যাকান্ডের মামলায় ছাত্রলীগ নেতাকর্মীদের খালাস দিয়েছেন আদালত।  সোমবার দুপুরে রাজশাহী মহানগর হাকিমের আদালত-৩ এর বিচারক শারমিন সুলতানা এ রায় ঘোষণা করেন।
জানা যায়, আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে ২০০৯ সালের ১৩ মার্চ ইসলামী ছাত্রশিবির ও ছাত্রলীগের নেতা-কর্মীদের মধ্যে ব্যাপক সংঘর্ষ হয়। এঘটনায় তৎকালীন রাবি শাখা শিবিরের সাধারণ সম্পাদক শরিফুজ্জামান নোমানী নিহিত হয়। ঘটনার পরদিনই বিশ্ববিদ্যালয় শিবিরের সাংগঠনিক সেক্রেটারি ফরহাদ আলম বাদী হয়ে তৎকালীন বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ সভাপতি ইব্রাহীম হোসেন মুনসহ ২৭ ছাত্রলীগ নেতাকর্মীর নাম উল্লেখসহ অজ্ঞাত আরও বেশ কয়েক জনকে আসামি করে মামলা করেন।
আসামী পক্ষের আইনজীবী অ্যাডভোকেট আসলাম সরকার জানান, মামলাটির তদন্ত করে পুলিশ ২০১১ সালে আদালতে চূড়ান্ত প্রতিবেদন দাখিল করেন। এ সময় পুলিশের দেওয়া প্রতিবেদনের বিরুদ্ধে বাদী নারাজি আনেন। পুলিশ দ্বিতীয় দফায় তদন্ত করে গত বছর চূড়ান্ত প্রতিবেদন দাখিল করেন। বাদী পক্ষের আইনজীবী সোমবার নারাজি শুনানির জন্য পরবর্তী দিন ধার্যের আবেদন করেন।
আসলাম সররকার আরও জানান, আদালতে বাদী দীর্ঘদিন অনুপস্থিত থাকায় (সোমবারও অনুপস্থিত ছিলেন) এবং আসামিদের বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত না হওয়ায় আদালত তাঁদের বেকসুল খালাস প্রদান করেন।
বাদী পক্ষের আইনজীবী সেলিম রেজা মাসুম জানান, রায়ের পূর্ণাঙ্গ কপি হাতে পাওয়ার পর এ বিষয়ে পরবর্তী আইনগত ব্যবস্থা নেওয়া হবে। তবে রায়ের বিষয়ে বিশ্ববিদ্যালয় ছাত্রশিবিরের তাৎক্ষণিক কোনো প্রতিক্রিয়া পাওয়া যায়নি।---ডিনিউজ

শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়