Friday, September 6

সিরিয়া সীমান্তে কয়েকটি সেনা ইউনিট মোতায়েন করল তুরস্ক

ঢাকা:  তুরস্ক তার দক্ষিণে সিরিয়া সীমান্তজুড়ে কয়েকটি সেনা ইউনিট মোতায়েন করেছে। সিরিয়ার ওপর আমেরিকা সামরিক আগ্রাসন চালাতে পারে বলে যখন জোরালোভাবে ধারণা করা হচ্ছে তখন তুরস্কের পক্ষ থেকে এ পদেক্ষেপ নেয়া হলো।
তুরস্কের বার্তা সংস্থা দোগান গতকাল (বৃহস্পতিবার) জানিয়েছে- হাতেই প্রদেশের ইয়াইলাদাগি সীমান্তে একটি ট্যাঙ্ক কন্টিনজেন্টসহ ২০টি সাঁজোয়াযানের বহর মোতায়েন করা হয়েছে বুধবার। এরপর গতকাল আরো ১৫টি সাঁজোয়াযান মোতায়েন করা হয়।

 তুরস্কের আরটিআর টেলিভিশন চ্যানেল জানিয়েছে- সীমান্তবর্তী শহর কিলিসে ট্যাঙ্ক, মিসাইল লাঞ্চার এবং বিমান বিধ্বংসী কামান মোতায়েন করা হয়েছে। সরকারি বার্তা সংস্থা আনাতোলিয়াও জানিয়েছে, সিরিয়া সীমান্তে আগেই বিপুলসংখ্যক সেনা মোতায়েন ছিল এবং সেখানে শক্তি বাড়াতে আরো সেনা পাঠানো হবে। এছাড়া, ওই এলাকায় তুরস্কের মিত্র ন্যাটো জোটের ছয়টি প্যাট্রিয়ট ক্ষেপণাস্ত্রের ব্যাটারি রয়েছে। যদি যুদ্ধ শুরু হয় তাহলে এগুলো সিরিয়ার বিরুদ্ধে ব্যবহার করা হবে।  

সিরিয়ার সঙ্গে তুরস্কের ৯০০ কিলোমিটার সীমান্ত রয়েছে। তুর্কি সরকার শুরু থেকেই সিরিয়ার বিদ্রোহীদেরকে মদদ দিয়ে আসছে এবং প্রেসিডেন্ট বাশার আসাদের পতনের জন্য সব ধরনের প্রচেষ্টা ও ষড়যন্ত্রে যুক্ত রয়েছে।--ডিনিউজ

শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়