Thursday, September 19

তথ্য পেলে আবুল হাসান আসামি: দুদক

ঢাকা : কানাডা থেকে তথ্য-প্রমাণ পাওয়া গেলে পদ্মা সেতু প্রকল্পে দুর্নীতির ষড়যন্ত্রের মামলায় সাবেক পররাষ্ট্র প্রতিমন্ত্রী আবুল হাসান চৌধুরীকে আসামি করা হবে বলে জানিয়েছে দুর্নীতি দমন কমিশনার (দুদক) মোহাম্মদ সাহাবুদ্দিন। আবুল হাসানসহ তিন জনের বিরুদ্ধে কানাডা পুলিশের দেয়া অভিযোগপত্র প্রসঙ্গে বৃহস্পতিবার দুদক কার্যালয়ে সাংবাদিকদের এ কথা বলেন তিনি। এদিকে, নিজেকে নির্দোষ দাবি করে আবুল হাসান চৌধুরী বলেছেন, আত্মীয়ের পরামর্শে এসএনসি লাভালিনের জন্য তিনি তদবির করেছেন।

পদ্মা সেতু প্রকল্পে পরামর্শক নিয়োগে ঘুষ লেনদেনের ষড়যন্ত্রের অভিযোগে বাংলাদেশের সাবেক পররাষ্ট্র প্রতিমন্ত্রী আবুল হাসান চৌধুরী কানাডিয়ান কোম্পানি এসএনসি লাভালিনের সাবেক ভাইস প্রেসিডেন্ট কেভিন ওয়ালেস এবং কানাডার নাগরিক জুলফিকার আলী ভূঁইয়াকে অভিযুক্ত করেছে কানাডার পুলিশ।

বাংলাদেশেও পদ্মা সেতুর দুর্নীতি নিয়ে কেভিন ওয়ালেসসহ ৭ জনকে আসামি করে মামলা করেছে দুদক। কয়েক দফা জিজ্ঞাসাবাদ করা হলেও সাবেক যোগাযোগমন্ত্রী সৈয়দ আবুল হোসেন ও সাবেক পররাষ্ট্র প্রতিমন্ত্রী আবুল হাসানকে আসামি করা হয়নি। তবে তাদেরকে সন্দেহভাজন হিসেবে মামলায় উল্লেখ করা হয়েছে।

তদন্তে তাদের সংশ্লিষ্টতা পাওয়া গেলেই অভিযোগপত্রে তাদের নাম অন্তর্ভুক্ত করা হবে বলে দুদকের পক্ষ থেকে জানানো হয়েছে।

এদিকে, অভিযুক্ত আবুল হাসান নিজেকে নির্দোষ দাবি করে কানাডা পুলিশের দেয়া অভিযোগকে ভিত্তিহীন বলেছেন।

এছাড়া রাজনৈতিকভাবে হেয় প্রতিপন্ন করতেই একটি মহল তার বিরুদ্ধে ষড়যন্ত্র করছে বলে অভিযোগ করেছেন সাবেক এই পররাষ্ট্র প্রতিমন্ত্রী।---ডিনিউজ

শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়