Monday, September 9

যুক্তরাষ্ট্রকে আসাদের কঠোর হুঁশিয়ারী


ঢাকা: সিরিয়ার প্রেসিডেন্ট বাশার আল-আসাদ যুক্তরাষ্ট্রকে সিরিয়ায় সামরিক হামলার ব্যাপারে আবারও কঠোর হুঁশিয়ারী উচ্চারণ করেছেন। রোববার মার্কিন ‘সিবিএস’ টিভি নেটওয়ার্কে দেওয়া এক সাক্ষাৎকারে তিনি এ কথা বলেন। তাছাড়া, ওবামা প্রশাসন সিরিয়ার বিরুদ্ধে সামরিক হামলা চালানোর ব্যাপারে বিশ্ব নেতাদের সমর্থন আদায়ে চেষ্টা চালিয়ে যাচ্ছে।

‘সিবিএস’কে দেওয়া সাক্ষাৎকারে তিনি আরও বলেন, যুক্তরাষ্ট্র যদি তার দেশের উপর সামরিক হামলা চালায়, তাহলে তার জোটের পক্ষ থেকে পাল্টা আক্রমন করা হবে।

অন্যদিকে, ২১ আগস্ট দামেস্কের উপকন্ঠে দেশটির বেসামরিক নাগরিকের উপর রাসায়নিক হামলা সিরিয় সরকারের পক্ষ থেকে হয়েছে বলে যে প্রমাণের কথা বলা হয়েছে, তা তিনি আবারও নাকচ করে দেন। তিনি আরও বলেন, কোন সুস্পষ্ট প্রমাণ নেই যে, আমি নিজ দেশের জনগণের উপর এই রাসায়নিক হামলা চালিয়েছি।

ইতোমধ্যে, মার্কিন পররাষ্ট্রমন্ত্রী জন কেরি বাশার আল-আসদের এই দাবি নাকচ করে দিয়ে বলেন, সিরিয়ায় সাধারণ জনগণের উপর রাসায়নিক হামলা আসাদ বাহিনীর পক্ষ থেকেই হয়েছে।

উল্লেখ্য, যুক্তরাষ্ট্রসহ পশ্চিমা দেশগুলো দামেস্কে আগস্ট মাসে রাসায়নিক হামলায় দেশটির সরকারকেই দায়ী করে আসছে, যেই হামলায় শত শত লোক নিহত হয়। সূ্ত্র: আল-জাজিরা

শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়