Monday, September 9

রাবি শিক্ষার্থী লিটন হত্যাকারীদের শাস্তির দাবিতে মানববন্ধন


রাজশাহী: রাজশাহী বিশ্ববিদ্যালয়ের পদার্থ বিজ্ঞান বিভাগের তৃতীয় বর্ষের মেধাবী শিক্ষার্থী শাহাদাত হোসেন লিটনের হত্যাকারীদের দৃষ্টান্তমূলক সর্বোচ্চ শাস্তি ও সাধারণ শিক্ষার্থীদের নিরাপত্তার দাবিতে মানববন্ধন ও শোক র‌্যালী করেছে বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীরা। সোমবার সকাল ১০টায় বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকে মানববন্ধন করে তাঁরা এ দাবি জানান। এর আগে একই দাবিতে বিভাগের সামনে থেকে একটি শোকর‌্যালী বের  করা হয়।
মানববন্ধনে বক্তব্য রাখেন প্রফেসর ইমেরিটাস ড.অরুণ কুমার বসাক, ড.এম আমিনুল্ ইসলাম, ড.সোমনাথ ভট্টাচার্য্য, ড.এম এনামুল হক, ড.এফ নজরুল ইসলাম, সহপাঠি হাদি, রাসেল, পলাশ, শারমিন প্রমূখ। বক্তারা বলেন, রাজশাহী শান্তির নগরী হিসেবে এতদিন পরিচিত থাকলেও এখন তা আর থাকছে না। তাই এখানে শান্তি ফিরিয়ে আনতে হবে অবিলম্বে লিটনের হত্যাকারীদের দ্রত বিচারের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি  করেন।
উলে¬খ্য, গত শুক্রবার রাত আটটার দিকে রাজশাহী নগরীর তেরখাদিয়া ডাবতলা মোড়ে নির্মাণাধীন একটি ছাত্রাবাসে রাবির পদার্থ বিজ্ঞান বিভাগের তৃতীয় বর্ষের মেধাবী ছাত্র শাহাদৎ হোসেন লিটনের গলাকেটে হত্যা করা হয়। ঘটনার পর পুলিশ চারজনকে আটক করে। পুলিশ জানায়, প্রাথমিক জিজ্ঞাসাবাদে হত্যার সাথে সরাসরি দুইজনের সম্পৃক্ততা পাওয়া গেছে। নেশার অর্থ জোগাড় করতে ছাত্রবাসের সামনের রাস্তা থেকে তাকে অপহরণ করে হত্যা করা হয়।---ডিনিউজ

শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়