Wednesday, September 18

তত্ত্বাবধায়ক ইস্যু থেকে এক চুলও নড়বে না বিএনপি : আলতাফ হোসেন


দুমকি: সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী ও কেন্দ্রীয় বিএনপির সহ-সভাপতি এয়ার ভাইস মার্শাল (অব.) আলতাফ হোসেন চৌধুরী বলেছেন, আওয়ামী লীগকে তত্ত্বাবধায়ক দিতে বাধ্য করানো হবে। এদেশে তত্ত্বাবধায়ক আবারও আসবে। আগামী কয়েক মাসের মধ্যেই জাতীয় নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে। ফ্যাসিস্ট ও জনবিরোধী আওয়ামীলীগ সরকারের কর্মকান্ডের ফিরিস্তি তুলে ধরে তিনি বলেন, তাঁরা কথায় কথায় বলে, এক চুলও নড়ব না। কিন্তু কোন কিছুতেই কাজ হবেনা। আমরাও স্পষ্ট ভাষায় বলতে চাই, তত্ত্বাবধায়ক দাবি থেকে এক চুলও নড়বে না বিএনপি। তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচন অনুষ্ঠিত হবে উল্ল্যেখ করে তিনি আরও বলেন, ওই নির্বাচনে সাধারণ মানুষের ভোট ও ভাতের অধিকার প্রতিষ্ঠায় বিএনপি বিপুল সংখ্যাগরিষ্টতা নিয়ে আবারও সরকার গঠন করবে। শেখ হাসিনার অধীনে আগামী জাতীয় নির্বাচনে অংশ নেবেনা বিএনপি। 
তিনি বুধবার সকাল ১১টায় লেবুখালী ইউনিয়ন বিএনপি কার্যালয়ে স্থানীয় বিএনপি আয়োজিত এক সমাবেশে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন। অনুষ্ঠানে লেবুখালী ইউনিয়ন বিএনপি সভাপতি ও চেয়ারম্যান আঃ জব্বার শিকদারের সভাপতিত্বে বক্তৃতা করেন জেলা বিএনপির অর্থ সম্পাদক দুলাল মাতুব্বর, কৃষি বিষয়ক হাফিজুর রহমান, দপ্তর সম্পাদক গোলাম রহমান, জেলা যুবদলের যুগ্ম আহবায়ক মোস্তাফিজুর রহমান রুমী, উপজেলা বিএনপি সভাপতি মোঃ খলিলুর রহমান, সাধারণ সম্পাদক সাইফুল আলম মৃধা, উপজেলা যুবদল আহবায়ক জাহিদুল হক হাওলাদার, কেন্দ্রীয় ওলামা দলের সিনিয়র সহ-সভাপতি মাওলানা আব্দুল মজিদ, বিএনপি নেতা মাস্টার আবু হানিফ খান, ফোরকান হাওলাদার, সোলায়মান বাদশাহ্, জাকির হোসেন মঞ্জু, ফারুক হোসেন হাওলাদার, রুহুল আমিন হাওলাদার, শামীমুজ্জামান হায়দার, ছাত্রদল সাধারণ সম্পাদক মাসুদুল আলম মৃধা, মেহেদী হাসান মহসিন প্রমুখ।   
আলতাফ চৌধুরী বলেন, ২০০৬ সালে বিএনপি সুষ্ঠভাবে ক্ষমতা ছাড়ার সঙ্গে সঙ্গে দুমকি উপজেলার দিকে শকুনের দৃষ্টি পড়ে। নির্বাচনী সীমানার ক্ষেত্রে দুমকি-কে কেটে নিয়ে বাউফলের সঙ্গে যুক্ত করে। জনগনকে সাথে নিয়ে অনেক আন্দোলন-সংগ্রামের পর আমরা ফের তা ফিরিয়ে আনতে পেরেছি। 
দেশের সাম্প্রতিক ইস্যুর ইঙ্গিত দিয়ে সাবেক মন্ত্রী আরও বলেন, সরকারের কর্মকান্ডে দেশের ১৬ কোটি মানুষ ঘৃনায় মুখ ফিরিয়ে নিয়েছে। আগামী নির্বাচনকে সামনে রেখে ক্ষমতায় যাবার সিড়ি হিসেবে নানা মিথ্যার আশ্রয় নেবে আওয়ামী লীগ। তাই সবাইকে সজাগ থাকতে হবে। নেতাকর্মীদের উদ্দেশ্যে তিনি বলেন, তত্ত্বাবধায়ক সরকারের দাবিতে কঠোর আন্দোলনে নামছে বিএনপি। তাই দলীয় নেতাকর্মীদের ঐক্যবদ্ধভাবে কাজ করে সকল আন্দোলন সংগ্রামে সামিল হওয়ার আহবান জানিয়েছেন। পরে আওয়ামী লীগ নেতা শাহাদৎ আকঁনের নেতৃত্বে ২০জন নেতাকর্মী আনুষ্ঠানিকভাবে বিএনপিতে যোগদান করেন। ----ডিনিউজ

শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়