Monday, September 16

পাকিস্তানে তালেবান হামলায় জেনারেল নিহত

ঢাকা : পাকিস্তানে তালেবান বোমা হামলায় শীর্ষস্থানীয় সেনা কমান্ডার মেজর জেনারেল সানাউল্লাহ নিয়াজি নিহত হয়েছেন। গোলযোগপূর্ণ সোয়াত উপত্যকাসহ উত্তর-পশ্চিমাঞ্চলের দায়িত্বে নিয়োজিত ছিলেন তিনি। জেনারেল নিয়াজি পাকিস্তানের ১৫তম ডিভিশনের জেনারেল অফিসার কমান্ডিং বা  জিওসি ছিলেন।

আপার দির এলাকায় রাস্তায় পেতে রাখা বোমা বিস্ফোরণে গতকাল জেনারেল সানাউল্লাহ নিয়াজির সঙ্গে আরো মারা গেছেন ৩৩ বালুচ রেজিমেন্টের কমান্ডিং অফিসার লেফটেন্যান্ট কর্নেল তৌসিফ এবং ল্যান্স নায়েক ইরফান সাত্তার। এছাড়া, হামলায় পাক সেনাবাহিনীর আরো দুই নন কমিশন্ড অফিসার আহত হয়েছেন।

পাক-আফগান সীমান্ত চৌকি পরিদর্শন শেষে ফেরার পথে জেনারেল সানাউল্লাহ’র গাড়ি বহর এ বোমা হামলার কবলে পড়ে। শক্তিশালী বোমার আঘাতে জেনারেল সানাউল্লাহকে বহনকারী গাড়ি পুরোপুরি বিধ্বস্ত হয়ে যায়।

পাকিস্তানে তালেবান হামলায় এই প্রথম এত শীর্ষ পর্যায়ের কোনো সেনা কর্মকর্তা নিহত হলেন। পাকিস্তানের মালাকান্দ এবং সোয়াত এলাকা থেকে সেনা প্রত্যাহার করা হবে বলে ঘোষণা দেয়ার একদিন পরই এই ন্যাক্কারজনক বোমা হামলার ঘটনা ঘটলো। 

পাকিস্তানি তালেবান এ হামলার দায়িত্ব স্বীকার করেছে। ধারণা করা হচ্ছে- হামলার ফলে তালেবানদের সঙ্গে চলমান শান্তি প্রক্রিয়া বাধাগ্রস্ত হবে।---ডিনিউজ

শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়