Thursday, September 12

রাষ্ট্রপতি কিশোরগঞ্জ আসছেন শনিবার

কিশোরগঞ্জ: রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ দু’দিনের সরকারি সফরে শনিবার নিজ জেলা কিশোরগঞ্জে আসছেন। রাষ্ট্রপতি হবার ৪ মাস ২০ দিন পর এটি তাঁর দ্বিতীয় সফর। তাঁর আগমনকে কেন্দ্র করে জেলা জুড়ে বইছে আনন্দের বন্যা। স্থানীয় নেতাকর্মীদের মাঝেও বইছে উৎসবের আমেজ। বিশেষ করে রাষ্ট্রপতির আগমনে স্থানীয় ঝিমিয়ে পড়া আওয়ামী লীগ আবারো চাঙ্গা হয়ে উঠার চেষ্টা করছে। তাঁর আগমন উপলক্ষে কিশোরগঞ্জ জেলা শহরে সাজ সাজ রব পড়ে গেছে। শহরবাসীর মনে সৃষ্টি হয়েছে অন্যরকম উদ্দীপনা। রাষ্ট্রপতির সম্মানে কিশোরগঞ্জ শহরকে সাজানো হয়েছে ভিন্ন আঙ্গিকে। রাস্তায় রাস্তায় ২ ডজনেরও বেশি তোড়ণ নির্মাণ করা হয়েছে। তাঁকে গণসংবর্ধনা দিতে বিশাল প্যান্ডেলে ঢাকা হয়েছে কিশোরগঞ্জ পুরাতণ স্টেডিয়ামকে।   
রাষ্ট্রপতির সফরসূচী সূত্রে জানা গেছে, রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ১৪ সেপ্টেম্বর শনিবার বিকেল ৩ টায় তেজগাঁও হেলিপ্যাড থেকে হেলিকপ্টারযোগে কিশোরগঞ্জের উদ্দেশ্যে যাত্রা করবেন। প্রথমে উঠবেন সার্কিট হাউজে। সেখানে গার্ড অব অনার গ্রহন করবেন। বিকেল সাড়ে তিনটার দিকে কিশোরগঞ্জ পুরাতণ স্টেডিয়ামে তাঁর সম্মানে আয়োজিত গণসংবর্ধনা অনুষ্ঠানে যোগ দেবেন। এ সফরসূচী শেষে তিনি রাতে শহরের খড়মপট্টি এলাকায় নিজ বাসায় উঠবেন। সেখানে তিনি রাত্রিযাপন করবেন। পরদিন রোববার সকাল ১১ টায় তিনি তাঁর সম্মানে আয়োজিত গুরুদয়াল সরকারি কলেজ ক্যাম্পাসে সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির ভাষণ দেবেন। সেখান থেকে দুপুর সাড়ে ১২ টার দিকে তাঁর সম্মানে আয়োজিত কালেক্টরেট চত্বরে কিশোরগঞ্জ জেলা আইনজীবী সমিতি আয়োজিত সংবর্ধনা অনুষ্ঠানে যোগ দেবেন। এরপর বিকেল ৪ টার দিকে হেলিকপ্টারযোগেই তিনি ঢাকার উদ্দেশ্যে যাত্রা করবেন। 
জেলা প্রশাসনের একটি সূত্র জানিয়েছে,আগামী ১৯ সেপ্টেম্বর রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ তাঁর নির্বাচনী এলাকা কিশোরগঞ্জ-৪ আসনের ইটনা-মিটামইন-অষ্টগ্রাম সফর করবেন। রাষ্ট্রপতির এসব সফর কর্মসূচী উপলক্ষে সব ধরণের প্রস্তুতি ইতিমধ্যে সম্পন্ন হয়েছে। সার্বিক নিরাপত্তায় নিয়োজিত থাকবে র‌্যাব-পুলিশ, ডিবি, ডিজিএফআই, সাদা পোশাকে থাকবে বিভিন্ন গোয়েন্দা সংস্থা। 
মো. আবদুল হামিদ ১৯৬৯ সালে আইয়ূব সরকারের আমলে এ আসন (কিশোরগঞ্জ-৪) থেকে বিপুল ভোটের ব্যবধানে প্রথম এমএনএ নির্বাচিত হন। দেশ স্বাধীনের পর নয়টি সংসদ নির্বাচনের ৭ বারই এমপি হন তিনি। সপ্তম সংসদ নির্বাচন আওয়ামী লীগ বয়কট করায় তিনি প্রার্থী হননি। পঞ্চম সংসদ নির্বাচনে বিএনপি প্রার্থী ফরহাদ আহামদ কাঞ্চনের সাথে প্রতিদ্বন্দ্বিতা করেও হেরে যান। একই আসন থেকে বারবার নির্বাচিত হওয়ায় হাওরবাসী তাঁকে ভাটির শার্দূল আখ্যা দেয়। আব্দুল হামিদ নবম সংসদ নির্বাচনে এমপি, পরে স্পিকার থেকে গত ২৪ এপ্রিল রাষ্ট্রপতি হিসেবে শপথ নেন।---ডিনিউজ

শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়