Thursday, September 19

তত্ত্বাবধায়ক হল রাজনৈতিক ব্যর্থতা ও রাজনৈতিক দুর্বৃত্তায়নের ফল: হাছান মাহমুদ

ঢাকা : বন ও পরিবেশ মন্ত্রী হাছান মাহমুদ জিয়াউর রহমানের নেতৃত্বে তত্ত্বাবধায়ক সৃষ্টি হয়েছে উল্লেখ করে বলেছেন, তত্ত্বাবধায়ক সরকার রাজনীতিবিদদের ব্যর্থতার ফসল, রাজনীতিবিদদের একে অন্যের ওপর অনাস্থার প্রতীক, তাই এটি একটি কলঙ্ক রাজনীতিবিদদের জন্য।
 
বৃহস্পতিবার ঢাকা রিপোর্টার্স ইউনিটি মিলনায়তনে ন্যাশনাল আওয়ামী পার্টি (ন্যাপ) আয়োজিত ‘সাংবিধানিক ধারাবাহিকতা রক্ষা ও গণতন্ত্রকে প্রাতিষ্ঠানিক রূপদানে আগামী জাতীয় নির্বাচন’ শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ অভিযোগ করেন।

তিনি আরও বলেন, গত পাঁচ বছরে দেশের উন্নয়ন সম্পর্কে খালেদা মিথ্যাচার করছেন। গণতন্ত্রের সাংবিধানিক ধারাবাহিকতা যে তিনি ব্যহত করতে চান তা প্রমাণ হয় যখন সারা দেশে ভোট চেয়ে বেড়ানোর সময় তিনি বলেন, তিনি ভোট চাইতে আসেননি, ভোট রুখতে এসেছেন।
 
নির্বাচনকালীন সরকার ব্যবস্থা প্রসঙ্গে মন্ত্রী বলেন, “অনেকেই প্রশ্ন করে কেন তত্ত্বাবধায়ক হবে না। আমি তাদেরকে বলব-  তত্ত্বাবধায়ক হল রাজনৈতিক ব্যর্থতা ও রাজনৈতিক দুর্বৃত্তায়নের ফল। তাই একটি দেশে সফলভাবে রাষ্ট্রপরিচালনার পরে সেখানে কোনো তত্ত্বাবধায়কের প্রয়োজন নেই।”
 
বর্তমান মহজোট সরকারের উন্নয়ন চিত্র তুলে ধরে হাছান মাহমুদ আরও বলেন, “বর্তমান সরকরের কোনো উন্নয়ন বেগম জিয়া যেমন দেখেন না, ঠিক তেমনি শোনেনও না। তাই বেগম জিয়াকে বলছি- আপনার শুধু চোখের ডাক্তার নয়, কানের ডাক্তারও দেখানো উচিত।”

সংগঠনের সভাপতি মোসতাক আহমেদ ভাসানীর সভাপতিত্বে আলোচনা সভায় আরও বক্তব্য রাখেন কৃষক লীগের সহ-সভাপতি এম এ করিম, বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের সাধারন সম্পাদক অরুন সরকার রানা প্রমুখ।---ডিনিউজ

শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়