Sunday, September 8

রুয়েট দক্ষিণ এশিয়ার শ্রেষ্ঠ বিশ্ববিদ্যালয়

::রাজশাহী প্রতিনিধি::
‘ইউরো বিজনেস এ্যাসেম্বলী’র এক জরীপে রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (রুয়েট) দক্ষিণ এশিয়ার শ্রেষ্ঠ বিশ্ববিদ্যালয় হওয়ার গৌরব অর্জন করেছে। এছাড়াও রুয়েট উপাচার্য প্রফেসর ড. মোঃ মর্ত্তুজা আলী ‘ম্যানেজার অব দি এয়ার’ মনোনিত হয়েছেন।
রোববার বিকেলে বিশ্ববিদ্যালয়ের এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।
বিজ্ঞপ্তিতে আরো জানানো হয়, যুক্তরাজ্যের অক্সফোর্ড ভিত্তিক আন্তজার্তিক গবেষণা প্রতিষ্ঠান ‘ইউরো বিজনেস এ্যাসেম্বলী’-এর সাম্প্রতিক জরিপে রুয়েট এবং এর উপাচার্য এই বিশেষ মর্যাদা লাভ করেন।ইউরো বিজনেস এ্যাসেম্বলী চলতি বছরের মে মাস থেকে দক্ষিণ এশিয়ার সকল দেশের বিশ্ববিদ্যালয়সমূহের উপর এই জরিপ পরিচালনা করে। জরিপে শিক্ষা ক্যারিকুলাম, শিক্ষা ও গবেষণার মান, অবকাঠামো ও অন্যান্য সূচকের উপর ভিত্তি করে রুয়েটকে দক্ষিণ এশিয়ার শ্রেষ্ঠ আঞ্চলিক বিশ্ববিদ্যালয় হিসেবে মনোনিত করা হয়।
এছাড়া অত্যন্ত সাফল্য ও দক্ষতার সাথে বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ও প্রশাসনিক কার্যক্রম পরিচালনার জন্য রুয়েট উপাচার্য প্রফেসর ড. মোঃ মর্ত্তুজা আলীকে ‘ম্যানেজার অব দি ইয়ার’ নির্বাচিত করা হয়।
ইউরো বিজনেস এ্যাসেম্বলী’র নির্বাহী প্রকল্প সমম্বয়কারী এনা শবকো স্বাক্ষরিত এক পত্রের মাধ্যমে সম্প্রতি রুয়েট কর্তৃপক্ষকে জরিপের এই ফলাফল সম্পর্কে অবহিত করা হয়েছে।
এছাড়া উপাচার্য প্রফেসর ড. মোঃ মর্ত্তুজা আলীকে আগামী ১৭ ডিসেম্বর যুক্তরাজ্যের অক্সফোর্ড টাউন হলে অনুষ্ঠিতব্য ‘অক্সফোর্ড সামিট অব লিডার্স’ শীর্ষক সম্মেলনে এ্যাওয়ার্ড গ্রহণের জন্য আমন্ত্রণ জানানো হয়েছে।
এদিকে, রুয়েট ‘শ্রেষ্ঠ আঞ্চলিক বিশ্ববিদ্যালয়’ এবং রুয়েট উপাচার্য ‘ম্যানেজার অব দি ইয়ার’ মনোনিত হওয়ায় এখানকার সকল শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী ও শিক্ষার্থীদের পক্ষ থেকে উপাচার্য প্রফেসর ড. মোঃ মর্ত্তুজা আলীকে অভিনন্দন জানানো হয়েছে।
এ বিষয় উপাচার্য প্রফেসর ড. মোঃ মর্ত্তুজা আলী এক প্রতিক্রিয়ায় বলেছেন, “রুয়েটকে বিশ্বের অন্যতম শ্রেষ্ঠ বিদ্যাপিঠ হিসেবে গড়ে তোলার জন্যপ্রচেষ্টা চালিয়েযাব।”
এর জন্য তিনি সংশ্লিষ্ট সকলের আন্তরিক সহযোগিতা কামনা করেছেন।---পরিবর্তন

শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়