Wednesday, September 18

দোসরদের ফাঁসি হওয়ায় বাকরুদ্ধ বিএনপি: হানিফ

ঢাকা : আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ বলেছেন, বিরোধী দলীয় নেত্রী যুদ্ধাপরাধীদের বিচারের বিরোধিতা করে ইতোপূর্বেই নিজেকে স্বাধীনতাবিরোধী হিসেবে প্রতিষ্ঠিত করেছেন। এখন তিনি মুক্তিযুদ্ধের স্বপক্ষ শক্তির বিরুদ্ধে কথা বলা শুরু করেছেন।

আজ বুধবার রাজধানীর বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে ঢাকা মহানগর যুবলীগ দক্ষিণ আয়োজিত সমাবেশে তিনি এ মন্তব্য করেন।

তিনি বলেন, 'বিএনপির দোসর রাজাকারদের ফাঁসির রায় হওয়ায় তারা এখন বেসামাল, বাকরুদ্ধ। মানসিক ভারসাম্য হারিয়ে ফেলেছে।'

কাদের মোল্লার ফাঁসির রায়ে উচ্ছ্বাস প্রকাশ করে হানিফ বলেন, এ ন্যায়নিষ্ঠ রায় হওয়ায় উচ্চ আদালতের প্রতি মানুষের শ্রদ্ধা বেড়ে গেল। এ রায় হওয়ায় তিনি শুকরিয়া জ্ঞাপন করেন। ৫০-এর নিচে যাদের বয়স, তাদের যুদ্ধাপরাধীদের রাজনীতি ছেড়ে মুক্তিযুদ্ধের পক্ষের রাজনীতি করার আহ্বান জানান তিনি।

তিনি বলেন, অনেকে বলেন- শেখ হাসিনার অধীনে নির্বাচন হবে না, হতে দেয়া হবে না। কিন্তু আমরা বলছি, শেখ হাসিনার অধীনে নির্বাচন দিয়ে জনগণের ম্যান্ডেট (সমর্থন) নিয়ে ক্ষমতায় আসব। ক্ষুধা ও দারিদ্র্যমুক্ত বাংলাদেশ গড়ব।

আপিল বিভাগ কাদের মোল্লার ফাঁসির রায় ঘোষণা করায় উচ্চ আদালতকে ধন্যবাদ জানিয়ে তিনি বলেন, আমাদের নির্বাচনী অঙ্গীকার ছিল যুদ্ধাপরাধীদের বিচার করা। আওয়ামী লীগ তার কথা রেখেছে এবং এই সরকারের মেয়াদেই কাদের মোল্লার রায় কার্যকর করা হবে।

আওয়ামী যুবলীগ ঢাকা মহানগর দক্ষিণ এই সমাবেশের আয়োজন করে।আয়োজক সংগঠনের সভাপতি ইসমাইল চৌধুরী সম্রাটের সভাপতিত্বে সমাবেশে যুবলীগ চেয়ারম্যান ওমর ফারুক চৌধুরী, সাধারণ সম্পাদক হারুন অর রশিদ, যুবলীগ কেন্দ্রীয় যুগ্ম সাধারণ সম্পাদক মহীউদ্দিন মহী, যুবলীগ দক্ষিণের যুগ্ম সাধারণ সম্পাদক রেজাউল করিম রেজা প্রমুখ বক্তব্য রাখেন।---ডিনিউজ

শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়