Sunday, September 15

শেখ হাসিনার সিলেট সফর উপলক্ষে বিশেষ নিরাপত্তা ব্যবস্থা


ঢাকা: প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগের সভানেত্রী শেখ হাসিনার সিলেট আগমন উপলক্ষে নিশ্চিদ্র নিরাপত্তার পরিকল্পনা নিয়েছে সিলেট মহানগর (এসএমপি) ও জেলা পুলিশ। এ জন্য বিভিন্ন জেলা থেকেও অতিরিক্ত পুলিশ সদস্যকে সিলেটে আনা হচ্ছে।

নগরীর বিভিন্ন এলাকায় আইনশৃঙ্খলা বাহিনীর পোশাকধারী ও সাদা পোশাকে সদস্যদের মোতায়েন করা হয়েছে। সর্বোচ্চ নিরাপত্তা দেওয়ার লক্ষ্যে শুধুমাত্র সিলেট নগরী ও শহরতলীর বিভিন্ন এলাকায় আইনশৃঙ্খলা বাহিনীর ৪০টি টিম কাজ করছে।

মঙ্গলবার প্রধানমন্ত্রীর সিলেট সফরের কথা রয়েছে। এ সময় তিনি জালালাবাদ সেনানিবাসে নতুন একটি ডিভিশন, গোলাপগঞ্জের কৈলাশটিলায় গ্যাসকূপের উদ্বোধনসহ সিলেট জেলার ১৩টি প্রকল্পের উদ্বোধন ও ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন। সেইসঙ্গে গোলাপগঞ্জ উপজেলার এমসি একাডেমি মাঠে স্থানীয় আওয়ামী লীগের সমাবেশেও যোগ দেবেন।

সিলেট মহানগর ও জেলা পুলিশ সূত্র জানায়, প্রধানমন্ত্রীর সিলেট সফর উপলক্ষে নগরী ও জেলা জুড়ে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে।

প্রধানমন্ত্রীর নিরাপত্তায় নগরী ও গোলাপগঞ্জে প্রায় ছয় হাজার পুলিশ, র‌্যাবসহ আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য মোতায়েন করা হবে। এসব সদস্যদের নগরী, শহরতলী এবং গোলাপগঞ্জ পৌরসভার আশেপাশের এলাকায় মোতায়েন করা হবে।

এদিকে প্রধানমন্ত্রীর সফরকে ঘিরে সিলেট নগরী ও গোলাপগঞ্জ উপজেলার আশপাশের এলাকায় সাজ সাজ রব পড়েছে। পোস্টারে পোস্টারে ছেয়ে গেছে পুরো সিলেট নগরী ও উপজেলাগুলো। বিভিন্নস্থানে নির্মাণ করা হচ্ছে সুদৃশ্য তোরণ। আওয়ামী লীগ নেতা কর্মী ও সমর্থকদের মধ্যে বিপুল উৎসাহ উদ্দীপনার সৃষ্টি হয়েছে।

প্রধানমন্ত্রীর গোলাপগঞ্জের জনসভাকে স্মরণকালের বৃহত্তম জনসমুদ্রে পরিণত করার জন্য স্থানীয় সংসদ সদস্য ও শিক্ষামন্ত্রী নূরুল ইসলাম নাহিদসহ জেলা ও মহানগর আওয়ামী লীগ নেতৃবৃন্দ রাত-দিন গোলাপগঞ্জ-বিয়ানীবাজারের পাড়া-মহল্লায় চষে বেড়াচ্ছেন। যোগ দিচ্ছেন বিভিন্ন সভা-সমাবেশ ।

প্রতিদিনই প্রধানমন্ত্রীর সমাবেশ সফলের লক্ষে সিলেট নগরীতে আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের পক্ষ থেকে প্রচার মিছিল করা হচ্ছে। এছাড়া নগরীর বাহিরে বিভিন্ন উপজেলাতেও প্রচার মিছিল সভা-সমাবেশ করা হচ্ছে।----ডিনিউজ

শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়