Friday, September 13

মোদীকেই প্রধানমন্ত্রী প্রার্থী করছে ভারতীয় জনতা পার্টি


ঢাকা: নানা মহল থেকে সমালোচনা সত্ত্বেও গুজরাটের মুখ্যমন্ত্রী নরেন্দ্র মোদীকেই শেষ পর্যন্ত ভারতীয় জনতা পার্টি (বিজেপি) আগামী বছর অনুষ্ঠিতব্য লোকসভা নির্বাচনে প্রধানমন্ত্রী প্রার্থী হিসেবে ঘোষণা করতে যাচ্ছে।

বিজেপি নেতা লালকৃষ্ণ আদভানির নিকট থেকে তীব্র বিরোধীতা মোদীর প্রধানমন্ত্রীর প্রার্থী হওয়ার ক্ষেত্রে আর বাধা হতে পারছে না বলে এক রিপোর্টে দাবি করেছে এনডিটিভি। আজ শুক্রবার বিজেপি আনুষ্ঠানিক ভাবে মোদীর নাম প্রধানমন্ত্রী প্রার্থী হিসেবে ঘোষণা করতে পারে।

বিজেপি প্রেসিডেন্ট রাজনাথ সিং এনডিটিভিকে বলেছেন, মোদীকে প্রধানমন্ত্রী প্রার্থী করার বিরুদ্ধে কেউ কথা বলছেন না, বলবেনও না। তবে দলের সবার সাথে আলোচনা করে মোদীর রাজনৈতিক ভবিষ্যত ঠিক করা হবে বলে তিনি উল্লেখ করেন। মোদী ইস্যু নিয়ে গতকাল সারাদিন বিজেপি নেতারা দফায় দফায় বৈঠক করেন। লালকৃষ্ণ আদভানি মন্তব্য করেছেন, মোদীকে যদি প্রধানমন্ত্রী প্রার্থী করা হয় তবে বিজেপির 'রাজনৈতিক সর্বনাশ' হবে।

তবে আরএসএস মনে করে মোদীকে প্রধানমন্ত্রী প্রার্থী করলে কট্টোরপন্থিদের ভোট বিজেপির বাক্সে পড়বে। সংগঠনটি মনে করে অনতিবিলম্বেই মোদীর নাম ঘোষণা করা উচিত। আদভানির বিরোধীতাকে গুরুত্ব না দিতে অনুরোধ করেছেন দলের শীর্ষস্থানীয় অনেক নেতা।----ডিনিউজ

শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়