Monday, September 9

‘ফেলানীর রায় বিএসএফ’র ডিজি গ্রহণ না করলে কার্যকর নয়’


যশোর: বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) মহাপরিচালক মেজর জেনারেল আজিজ আহমেদ পিএসসি-জি ফেলানীর রায় সম্পর্কে বলেছেন, আদালত যে রায় দিয়েছেন সেটি ভারতের কোর্টের একটা সিদ্ধান্ত। যতক্ষণ পর্যন্ত বিএসএফ’র ডিজি ফাইনালি গ্রহণ না করবে, ততক্ষণ পর্যন্ত এটা কার্যকর হবে না। আমাদেরকে জানানো হয়েছে, এটা বিএসএফ (ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী) ডিজির কাছে এখনো যায়নি।   সোমবার সকাল ১১টার দিকে নড়াইলে বীরশ্রেষ্ঠ নূর মোহাম্মদ শেখের পরিবারের সদস্যদের নতুন বাড়ি হস্তান্তর অনুষ্ঠানে বিজিবি মহাপরিচালক এসব কথা বলেন। 
তিনি আরো বলেন, অফিসিয়ালি কোন স্টেটমেন্ট পাইনি। তাই রায় কী হয়েছে, না হয়েছে, এ ব্যাপারে মন্তব্য করাটা সমীচীন হবে না। ফেলানীর মামলার ব্যাপারে বিভিন্ন পর্যায়ে যোগাযোগ করার কথাও তিনি জানিয়েছেন। 
এ সময় আরো উপস্থিত ছিলেন বিজিবি’র দক্ষিণ-পশ্চিম অঞ্চলের রিজিওনাল কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল রবিউল ইবনে কামরুল পিএসসিজি, খুলনার সেক্টর কমান্ডার কর্ণেল জিল্লুল রহমান পিএসসি, যশোরের ২৬ বিজিবির অধিনায়ক লে. কর্ণেল মতিউর রহমান পিএসসি, নড়াইলের ভারপ্রাপ্ত জেলা প্রশাসক হাওলাদার মোহাম্মদ রকিবুল বারী, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আনন্দ কুমার বিশ্বাস,  জেলা পরিষদের প্রশাসক অ্যাডভোকেট সুবাস চন্দ্র বোস, ভারপ্রাপ্ত পুলিশ সুপার বিএম নুরুজ্জামান, সদর উপজেলা চেয়ারম্যান শরীফ হুমায়ুন কবীর, নড়াইল পৌর মেয়র জুলফিকার আলী, সাবেক মেয়র অ্যাডভোকেট সোহবার হোসেন বিশ্বাস প্রমুখ। 
প্রসঙ্গত, বিজিবি কর্তৃক ১৬ লাখ টাকা ব্যয়ে নড়াইল শহরের কুড়িগ্রামে নূর মোহাম্মদ শেখের পরিবারের জন্য নতুন একটি ভবন নির্মাণ করা হয়েছে। নূর মোহাম্মদের স্ত্রী বেগম ফজিলাতুন্নেছার কাছে ভবনটি সোমবার হস্তান্তর করা হয়। বিজিবির মহাপরিচালক আজিজ আহমেদ নবনির্মিত বাসভবনের পাশে লিচু গাছের চারা রোপন করেন।---ডিনিউজ

শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়