Friday, September 6

“গভীর রাতে নির্জনে নারীদের ‘রোগমুক্ত’ করতেন আশারাম বাপু”

ঢাকা : ভারতে এক কিশোরীকে যৌন নির্যাতনের অভিযোগে গ্রেফতার হওয়া 'আধ্যাত্মিক গুরু' আশারাম বাপু নারীদের রোগমুক্ত করতে তাদের সঙ্গে গভীর রাতে একান্তে দেখা করতেন। এ তথ্য জানিয়েছেন আশারামের ধ্যান কি কুটিয়া আশ্রমের সেবক শিবা।

শিবার বরাত দিয়ে রাজস্থানের সেশন ও জেলা ম্যাজিস্ট্রেটকে এ কথা জানিয়েছেন অতিরিক্ত সরকারি কৌঁসুলি আনন্দ পুরোহিত। আশারামের অপকর্মে সহযোগিতা করার অভিযোগে শিবাকে গ্রেফতার করা হয়েছে।

গত রোববার থেকে শিবাকে জিজ্ঞাসাবাদ করছে পুলিশ। আশারাম বাপুর দুস্কর্মের সাক্ষি শিবা বলেছে, গুরু আশারামের কাছে আগত ভক্তদের মধ্যে যেসব নারী রোগমুক্তির আর্জি নিয়ে আসতেন তাদেরকে নির্জন রাতে একাকি দেখা করতে বলতেন আশারাম। আর সে বৈঠকে ৭২ বছর বয়সী এ গুরু এতদিন যে কী লাম্পট্য করে আসছিলেন তা প্রকাশ পেয়েছে সম্প্রতি ১৬ বছর বয়সী এক কিশোরীর অভিযোগের প্রেক্ষাপটে।

গত ১৫ আগস্ট রাজস্থান রাজ্যের যোধপুরে আশারামের আশ্রমের উপাসনায় ওই কিশোরী এবং তার বাবা-মা অংশ নেন। গুরু আশারাম এক পর্যায়ে মেয়েটিকে কৌশলে নিজের কক্ষে নিয়ে যৌন নির্যাতন করেন। ঘটনার দু'দিন পর কিশোরী তার মা-বাবাকে বিষয়টি জানায়। গত শনিবার মধ্যরাতে আশারামকে গ্রেফতার করে পুলিশ।

৭২ বছর বয়সী গুরু আশারাম একটি আশ্রম পরিচালনা করেন। তার আশ্রমের আওতায় দেশ-বিদেশে ৩৫০টি 'আধ্যাত্মিক' আশ্রম রয়েছে।

গ্রেফতার হওয়ার পর আশারাম দাবি করেন, তিনি শারীরিকভাবে অক্ষম এবং যৌন হয়রানি বা ধর্ষণের মতো অপরাধ করা তার পক্ষে সম্ভব নয়। কিন্তু ডাক্তারি পরীক্ষায় তার দাবির সত্যতা প্রমাণিত হয়নি। মঙ্গলবার ডাক্তারি পরীক্ষায় তার শারীরিক সক্ষমতা প্রমাণিত হয়েছে বলে জানিয়েছে পুলিশ।---ডিনিউজ

শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়