Saturday, September 7

জিয়াউর রহমানের সাথে আমিও বিএনপির প্রতিষ্ঠাতা : তানভীর

কালিয়াকৈর (গাজীপুর): আগামী নির্বাচন যে দিনই হোক চৌধুরী তানভীর আহমেদ সিদ্দিকীই ধানের শীষ প্রতিক নিয়ে প্রতিদ্বন্দিতা করবে এমন ঘোষনা দিয়ে বিএনপির স্থায়ী কমিটির সদস্য পদ থেকে প্রত্যাহারকৃত নেতা চৌধুরী তানভীর আহমেদ সিদ্দিকী  দলীয় নেতা, কর্মী ও সমর্থকদের প্রস্তুত থাকার জন্য আহবান জানান। 
তিনি নিজেকে বিএনপির প্রতিষ্ঠাতা দাবী করে বলেন, শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের নেতৃত্বে ৭জন মিলে যে বিএনপি গঠন করেছিলাম তার মধ্যে আমি ছিলাম কোষাধক্ষ্য। তিনি নিজেকে জিয়াউর রহমানের ঘনিষ্ট সহচর উল্লেখ করে বলেন, আমার হাতে এখনও জিয়াউর রহমানের গন্ধ, আমার গায়ে এখনো  বিএনপির গন্ধ এবং আমার পরিবারে এখনও জিয়াউর রহমানের পরিবারের গন্ধ লেগে রয়েছে। 
চৌধুরী তানবীর আহমেদ সিদ্দিকীকে দলে পুনর্বহালের দাবীতে শনিবার বলিয়াদী জমিদার বাড়িতে আয়োজিত দিনব্যাপী কর্মী সমাবেশে সভাপতিত্ব করেন, কালিয়াকৈর উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান ও উপজেলা বিএনপির সাবেক সভাপতি আব্দুল লতিফ। এ সময় অন্যান্যের মধ্যে আরো বক্তব্য রাখেন, ব্যারিষ্টার চৌধুরী ইসরাক আহমেদ সিদ্দিকী, কালিয়াকৈর উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক মু. হেলাল উদ্দিন, হাজী মাকসুদুর রহমান হেলালী, গিয়াসউদ্দিন, দেওয়ান মোঃ মোয়াজ্জেম হোসেন, বীর মুক্তিযুদ্ধা আখতারুজ্জামান, বেলায়েত হোসেন, আনোয়ার হোসেন, শামসুল আলম সরকার, মহসিনুজ্জামান সহ স্থানীয় নেতৃবন্দ। চৌধুরী তানবীর সিদ্দিকী শনিবার সকালে কর্মী সমাবেশে আসার পথে উপজেলার মৌচাক, সফিপুর, চন্দ্রা ও কালিয়াকৈরে পথ সভায় সংক্ষিপ্ত বক্তব্য রাখেন। এ সময় ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক দফায় দফায় অবরোধ করে রাখে সাধারণ নেতা কর্মীরা। সহ¯্রাধীক মোটর সাইকেল শুভাযাত্রা নিয়ে বেলা সাড়ে ১১টায় বলিয়াদী ভবনে পৌছালে সর্বস্তরের লোকজন চৌধুরী তানবীর আহমেদ সিদ্দিকীকে স্বাগত জানান। পরে তিনি দীর্ঘ বক্তব্যে বলেন, আমি বিএনপিতে ছিলাম, আছি এবং থাকবো। তিনি আগামী নির্বাচন প্রসঙ্গে বলেন, আল্লাহ আমাকে যতদিন হায়াত দেন আর এর মধ্যে যতবার নির্বাচন হবে আমি ঠিক ততবার ধানের শীষ প্রতিক নিয়ে নির্বাচনে দাড়াবো।  দল থেকে প্রত্যাহারের বিষয়ে বলেন, আমি নিজেইতো বিএনপি আমাকে আবার প্রত্যাহার করবে কে ? দলীয় নেতাকর্মীদের মধ্যে দিধা বিভক্ত প্রসঙ্গে বলেন, আমি ওদের অভিভাবক, আমি গুরু, আমি ওদের শিক্ষক আমার সামনে ওরা কিছুনা। পরে তিনি সকলকে বিএনপি’র পক্ষে কাজ করার জন্য আহবান জানান।---ডিনিউজ

শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়