Saturday, September 14

নির্দলীয় সরকার ব্যবস্থা মেনে নিন : তরিকুল

খুলনা: সাবেক মন্ত্রী ও বিএনপি’র স্থায়ী কমিটির সদস্য তরিকুল ইসলাম সরকারকে উদ্দেশ্য করে বলেছেন,জঙ্গীবাদ,দুর্নীতি ও সন্ত্রাস নির্মূল করতে অবিলম্বে নির্দলীয় সরকার মেনে নিন এবং সংসদে পাশ করে আগামী জাতীয় নির্বাচন অবাধ,সুষ্ঠ, নিরপেক্ষ ও সবার কাছে গ্রহণযোগ্য করে তুলতে সহায়তা করুন। 
তিনি বলেন, বর্তমান সরকার ১৮ দলীয় জোট এবং অন্যান্য বিরোধী রাজনৈতিক দলসমূহকে বাইরে রেখে দলীয় সরকারের অধীনে এক তরফা নির্বাচনের মাধ্যমে ক্ষমতা কুক্ষিগত করার ষড়যন্ত্র করছে সরকার। ৭৫ সালে বাকশাল কায়েমের মতো নতুন শতাব্দীতে নতুন আঙ্গিকে তারা সংবিধানের দোহাই দিয়ে পুনরায় একদলীয় নির্বাচনের পায়তারা করছে। 
তিনি বলেন, এ সরকার পরিবর্তনের অঙ্গীকার নিয়ে ক্ষমতায় এসে হত্যা, গুম, খুন ও সন্ত্রাস ছাড়া কিছুই উপহার দিতে পারে নি। চলমান নিরপেক্ষ ও নির্দলীয় সরকার প্রতিষ্ঠার আন্দোলনের অংশ হিসেবে আগামী ২৯ সেপ্টেম্বর খুলনায় বেগম খালেদা জিয়ার জনসভা হবে সরকারের বিরুদ্ধে প্রতিবাদ। যে আন্দোলনে দেশের সমস্ত মানুষ অংশ নিয়ে সরকারের বিরুদ্ধে গণ অনাস্থা দেবে। তিনি বলেন, ২৯ সেপ্টেম্বর খুলনার জনসভা হবে দেশের ইতিহাসে সবচেয়ে বৃহত জনসভা। জনসভায় ১০লাখ লোক সমাগম হবে।
তিনি বলেন, ১০ লাখ মানুষের উপস্থিতিতে ১৮ দলীয় জোট নেত্রী বেগম খালেদা জিয়া সরকার পতন ও তত্ত্বাবধায়ক সরকার প্রতিষ্ঠার চূড়ান্ত কর্মসূচি দেবেন। তিনি আরো বলেন বর্তমান সরকারের আমলে রাষ্ঠ্রায়াত্ব ৪টি ব্যাংকে ঘাটতি দেখা দিয়েছে। ইতোমধ্যে ১৭ হাজার কোটি টাকার ঘাটতি দেখা দিয়েছে। বর্তমান সরকার বিরোধী দলকে দমনের লক্ষ্যে ৪০ হাজার পুলিশ সদস্য নিয়োগ দিয়েছে। জনগণকে সাথে নিয়ে এ সরকারকে উৎখাত করা হবে। আওয়ামী সরকারের উদ্দেশ্য একদলীয় শাসন ব্যবস্থা কায়েম করা। যেখানে বিরোধীদল থাকবে না। এক তরফা পাতানো নির্বাচন করতে চায়। তবে তাদের এ খায়েশ গণ আন্দোলনে নস্যাত হয়ে যাবে।
শনিবার বেলা ১টায় আগামী ২৯ সেপ্টেম্বর খুলনায় বিএনপি’র চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার জনসভা সফল করতে আয়োজিত প্রেসব্রিফিংয়ে প্রধান অতিথি’র বক্তৃতায় এ কথা বলেন। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন খুলনা বিভাগীয় সহ-সাংগঠনিক সম্পাদক ও খুলনা মহানগর বিএনপির সভাপতি নজরুল ইসলাম মঞ্জু এমপি। এ সময়ে উপস্থিত ছিলেন,বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা এম নুরুল ইসলাম দাদুভাই, অধ্যাপক মাজিদুল ইসলাম, বিএনপি’র খুলনা বিভাগীয় সাংগঠনিক সম্পাদক মশিউর রহমান, খুলনা সিটি কর্পোরেশনের মেয়র মনিরুজ্জামান মনি, কেন্দ্রী বিএনপি’র তথ্য ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক শরীফ শাহ্ কামাল তাজ, বিএনপি নেতা শফিকুল আলম মনা, সাহারুজ্জামান মোর্ত্তজা, জামায়াত নেতা মাওলাণা এমরান হোসাইন, মাস্টার শফিকুল আলম খেরাফত মজলিসের মাওলানা গোলাম কিবরিয়া, বিজেপি’র এ্যাডঃ লতিফুর রহমান লাবু, মুসলিমলীগের সিরাজুল ইসলাম, এ্যাডঃ আক্তার জাহান রুকু, বিএনপি নেতা দেলোয়ার হোসেন খোকন, অধ্যক্ষ তারিকুল ইসলাম,অধ্যাঃ গাজী আব্দুল হক, কাজী সেকেন্দার আলী ডালিম, সৈয়দা নার্গিস আলী, মোল্লা আবুল কাশেম, এড গাজী আব্দুল বারী, আমির এজাজ খান প্রমুখ। ----ডিনিউজ

শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়