Monday, September 16

এমপি রনির মুক্তি লাভ

ঢাকা : ৫৩ দিন কারাবন্দী জীবন শেষে মুক্তি পেয়েছেন জননন্দিত সাংসদ ও ডিনিউজ সম্পাদক গোলাম মাওলা রনি। সোমবার কাশিমপুর কারাগার থেকে সকাল ১১ টার কিছু সময় পর মুক্তি পান তরুণ এই সংসদ সদস্য। 
এর আগে গত মঙ্গলবার সাংবাদিক পেটানোর অভিযোগে মামলাসহ তিন মামলায় আওয়ামী লীগ দলীয় সংসদ সদস্য গোলাম মাওলা রনির অন্তর্র্বতীকালীন জামিন মঞ্জুর করেন হাইকোর্ট।
পাশাপাশি কেন তাকে স্থায়ী জামিন দেয়া হবে না তা জানতে চেয়ে ৪ সপ্তাহের রুল জারি করে আদালত। আদেশে বলা রুলের নিষ্পত্তি না হওয়া পর্যন্ত রনির এই অন্তর্র্বতীকালীন জামিন বহাল থাকবে। ঢাকার জেলা প্রশাসককে রুলের জবাব দিতে বলা হয়।
বিচারপতি নিজামুল হক নাসিম ও বিচারপতি কাশিফা হোসেনের সমন্বয়ে গঠিত অবকাশকালীন বেঞ্চ এ আদেশ দেন।
এর পর সকল আইনী প্রক্রিয়া শেষে সোমবার কাশিপুর কারাগারে জামিনের কাগজ পত্র পৌছালে সেখান থেকে জনপ্রিয় এই সাংসদ মুক্ত হন।
মুক্তির পর জেলগেট থেকে এমপি রনির ছোট ভাই নাজমুল হাসান আজম বলেন, গোলাম মাওলা রনিকে নিতে সকালেই জেল গেটে তার স্ত্রী কামরুন নাহার রুনু সহ আমরা এসেছিলাম। কারা কর্তৃপক্ষ জামিনের কাগজ পত্র পরীক্ষা করে বেলা ১১:১০ মিনিটে এমপি মহোদয়কে মুক্তি দেন। নির্বাচনী এলাকার তার কর্মী সমর্থক ও রাজনৈতিক নেতারাও সেখানে উপস্থিত ছিলেন। 

কারা সূত্র জানায়, উচ্চ আদালতে জামিন লাভের পর নিম্ন আদালতের আনুষ্ঠানিকতা সম্পন্ন করে ঢাকা কেন্দ্রীয় কারাগার থেকে মুক্তি নামার কাগজপত্র কাশিমপুর কারাগারে পৌঁছতে সময় লাগে। এসব কাগজপত্র যাচাই-বাছাই শেষে যেহেতু অন্য কোনো মামলায় গ্রেফতারি পরোয়ানা বা আইনী জটিলতা নেই সেহেতু এমপি রনিকে মুক্তি দেয়া হয়। 

২৪ জুলাই রাজধানীর বসুন্ধরা এলাকা থেকে গ্রেফতার হন জননন্দিত সাংসদ ও ডিনিউজ সম্পাদক গোলাম মাওলা রনি। এর আগে সাংবাদিকদের মারধরের অভিযোগে শাহবাগ থানায় মামলা করেন “দরবেশ” খ্যাত ব্যবসায়ী সালমান এফ রহমানের মালিকানাধীন ইন্ডিপেন্ডেন্ট টিভির এক কর্মচারী। ---ডিনিউজ

শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়