Wednesday, September 4

তত্ত্বাবধায়ক ফিরিয়ে আনতে বিএনপিকে দুই তৃতীয়াংশ আসনে নির্বাচিত হতে হবে: সুরঞ্জিত

ঢাকা : আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য সুরঞ্জিত সেনগুপ্ত বলেছেন, 'তত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থা ফিরিয়ে আনতে এ সরকারের অধীনে সংবিধানের ১৬তম সংশোধনী হবে না। বিএনপি তত্ত্বাবধায়ক ব্যবস্থা ফিরিয়ে আনতে চাইলে তাদের নির্বাচনে অংশ নিতে হবে এবং দুই তৃতীয়াংশ আসনে নির্বাচিত হতে হবে। তারপর তারা সংবিধান সংশোধন করতে পারবেন।'

আজ বুধবার বঙ্গবন্ধু সাংস্কৃতি জোটের ৩৩তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে পাবলিক লাইব্রেরির সেমিনার হলে ‘আগামী নির্বাচন সংবিধান অনুযায়ী হবে, বিএনপি জামায়াতের ষড়যন্ত্রের প্রতিবাদ’ শীর্ষক এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। 

প্রধানমন্ত্রী কেন সচিবদের সঙ্গে বৈঠকে নির্বাচনের কথা বলেছেন- বিএনপি নেতাদের এমন অভিযোগের জবাবে আওয়ামী লীগের এই প্রবীণ নেতা বলেন, শেখ হাসিনা একই সঙ্গে আওয়ামী লীগ নেত্রী, মহাজোট নেত্রী, সংসদ নেতা ও প্রধানমন্ত্রী। প্রধানমন্ত্রী হিসেবে তিনি তার নির্বাহী ক্ষমতা বলে সচিবদের সঙ্গে কথা বলতে পারেন। এক্ষেত্রে বলাটাই স্বাভাবিক আর না বলাটাই অস্বাভাবিক।

আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা নির্বাচনের কথা বলার মধ্য দিয়ে সাধারণ মানুষের কাছে আজ স্পষ্ট হয়েছে আওয়ামী লীগ ক্ষমতা কুক্ষিগত করতে চায় না। আওয়ামী লীগ সাংবিধানিক ক্ষমতায় বিশ্বাস করে।

নির্বাচন কমিশন সরকারের আজ্ঞাবহ- বিএনপি নেতাদের এমন অভিযোগের জবাবে তিনি বলেন, নির্বাচন কমিশনই সংবিধান অনুযায়ী নির্বাচন করতে পারবে। এতে কারো কোন হস্তক্ষেপ করার অধিকার নেই। নির্বাচন কমিশন স্বাধীন। ইতোমধ্যে সুষ্ঠু নির্বাচন করে তারা সেটার প্রমাণ দিয়েছে। তাদের বিরুদ্ধে কোন অভিযোগ নেই।---ডিনিউজ

শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়