Wednesday, September 11

বিএনপি জঙ্গি লালন করে আর আ’লীগ দমন করে : যোগাযোগমন্ত্রী

নারায়ণগঞ্জ: যোগাযোগমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বিএনপি জঙ্গি লালন করে আর আওয়ামী লীগ দমন করে। মন্ত্রী আওয়ামী লীগ সন্ত্রাস ও জঙ্গিবাদ লালন করে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদের এ অভিযোগের কঠোর সমালোচনা করেন। তিনি বলেন, যেখানে আওয়ামী লীগ জঙ্গিবাদ দমন করে বিশ্বব্যাপী প্রশংসিত হচ্ছে, সেখানে ‘জঙ্গি লালন করে আওয়ামী লীগ’ মওদুদের এমন অভিযোগ আষাঢ়ে গল্পের মতো। প্রকৃত সত্য হলো, বিএনপি জঙ্গি লালন করে আর আওয়ামী লীগ দমন করে।
বুধবার দুপুরে ঢাকা-নারায়ণগঞ্জ লিংক রোড পরিদর্শনে এসে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে যোগাযোগমন্ত্রী এ সব কথা বলেন। এর আগে মঙ্গলবার ঢাকা মহানগর বিএনপি আয়োজিত জনসভায় ব্যারিস্টার মওদুদ বলেছিলেন, আওয়ামী লীগ সন্ত্রাস ও জঙ্গিবাদ লালন করে।
পদ্মাসেতু প্রসঙ্গে যোগাযোগমন্ত্রী বলেন, পদ্মাসেতু নির্মাণে প্রায় ১০ হাজার কোটি টাকা ব্যয় হবে যা, বাংলাদেশের ইতিহাসে সবচেয়ে বড় কাজ। পদ্মাসেতু নির্মাণে ইতোমধ্যে দুটি কোরিয় ও একটি চীনা প্রতিষ্ঠান আগ্রহ প্রকাশ করেছে। যেহেতু, বড় প্রকল্প সেহেতু, একটু সময় লাগতে পারে। তিনি বলেন, সেতু নির্মাণে বাংলাদেশে ফান্ডের কোনো সমস্যা নেই। দেশে এখনো ১৬ বিলিয়ন ডলার রিজার্ভ রয়েছে।
মন্ত্রী বলেন, পদ্মাসেতুর প্রাথমিক কাজ শুরু হয়েছে। এক হাজার চারশ কোটি টাকা ব্যয়ে নদীর তীরের কাজ চলছে। এক হাজার একশ কোটি টাকায় জাজিরা পয়েন্টেও ক্রসিংয়ের কাজ চলছে।
নারায়ণগঞ্জে শীতলক্ষ্যা সেতু নির্মাণ প্রসঙ্গে তিনি বলেন, এ সেতু নির্মাণের প্রক্রিয়া চলছে। সৌদি আরব সরকার সেতুটি নির্মাণ করবে। তারা নিয়মিত খোঁজ-খবর নিচ্ছে। ইতোমধ্যে, কনসালট্যান্ট নিয়োগের বিষয়ে সৌদি আরব সরকারকে চিঠি দেওয়া হয়েছে।
নারায়ণগঞ্জ শহরের চাষাঢ়ায় লিংক রোডের বেহাল অবস্থা দেখে মন্ত্রী বলেন, ডিসেম্বরের মধ্যে এ সড়কের কাজ শেষ হবে। আগামী ২০ থেকে ২৫ দিনের মধ্যে যেন এটি পুরোপুরি সচল থাকে, সেজন্য সংশ্লিষ্টদের নির্দেশ দেওয়া হয়েছে। এ সময় নারায়ণগঞ্জ জেলা প্রশাসক মনোজ কান্তি বড়ালসহ সড়ক ও জনপথ বিভাগের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।----ডিনিউজ

শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়