Thursday, September 12

পে কমিশন ও মহার্ঘ ভাতা কার্যকর করা হবে: অর্থমন্ত্রী

ঢাকা: চলতি অর্থবছরের বাজেটেই আমি স্থায়ী পে কমিশন গঠনের ঘোষণা দিয়েছিলাম। আগামী মাসেই সেটি ঘোষণা করা হবে,এ সরকারের আমলেই সরকারি কর্মচারী-কর্মকর্তাদের স্থায়ী পে কমিশন ও মহার্ঘ ভাতা কার্যকর করা হবে বলে জানিয়েছেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত। বৃহস্পতিবার সকালে সচিবালয়ে গ্রাম পুলিশ কর্মচারী ইউনিয়নের সাথে অনুষ্ঠিত এক বৈঠক শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।
তিনি বলেন, "এখন পে কমিশনের কার্যপরিধি তৈরির কাজ চলছে। আমরা এটা বলেছি। এটা দেবই। এ সরকারের আমলেই তা কার্যকর হবে।" আর্থিক প্রতিবেদন আইন (এফআরএ) ২০১৩ প্রসঙ্গে অর্থমন্ত্রী বলেন, “আইনটি মন্ত্রিসভা অনুমোদন করেছে। এটি পাস করার জন্য সংসদের চলতি অধিবেশনে উপস্থাপন করা হবে।” আইনটি পাস না করার জন্য চার্টার্ড অ্যাকাউন্টাররা বিরোধিতা করে আসছেন। তাদের বিষয়ে যথেষ্ট অভিযোগ রয়েছে। স্টক এক্সচেঞ্জগুলো বলছে, তাদের ধ্বংস করে চার্টার্ড অ্যাকাউন্টাররা। তাদের প্রতিবেদনের সাথে বাস্তবতার সম্পর্ক থাকে না।

অনুষ্ঠিত বৈঠকে গ্রাম পুলিশদের পক্ষ থেকে বেতন-ভাতা বাড়ানো, রেশন ও অবসরকালীন আর্থিক সুবিধার দাবি জানানো হয়েছে। অর্থমন্ত্রী বলেন, "বর্তমান সরকারের মেয়াদকালে এসব দাবি পূরণ করা মুশকিল হবে। বর্তমান সরকার বড়জোর ২৪ জানুয়ারি পর্যন্ত আছে।" বর্তমানে দেশে সরকারি কর্মকর্তা-কর্মচারীর সংখ্যা ১৩ লাখ। এর মধ্যে চাকরিতে সক্রিয় আছেন প্রায় ১১ লাখ। সর্বশেষ ২০০৯ সালের ১ জুলাই সরকারি চাকুরেদের বেতন-ভাতা বাড়ানো হয়।---ডিনিউজ

শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়