Saturday, September 14

সামরিক হামলা আমেরিকার স্বভাবে পরিণত হয়েছে: পুতিন


ঢাকা: আমেরিকার যুদ্ধকামীনীতির সমালোচনা করে রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন বলেছেন, বিভিন্ন দেশে সামরিক হামলা চালানো মার্কিন সরকারের সাধারণ বৈশিষ্ট্যে পরিণত হয়েছে।


 ‘রাশিয়ার পক্ষ থেকে একটি সতর্ক আবেদন’ শীর্ষক এক নিবন্ধে পুতিন এ মন্তব্য করেছেন। আমেরিকার প্রভাবশালী পত্রিকা নিউ ইয়র্ক টাইমসে তার এ নিবন্ধ প্রকাশিত হয়েছে।

 পুতিন বলেছেন, “তুমি হয় আমাদের সঙ্গে না হয় আমাদের বিরুদ্ধে” নীতির আওতায় আমেরিকা বিভিন্ন দেশে জোট করে যে বর্বর সামরিক হামলা চালাচ্ছে তা গণতন্ত্রের জন্য মোটেই আদর্শ হতে পারে না। তিনি বলেন, “আমাদেরকে অবশ্যই শক্তি ব্যবহারের ভাষা বন্ধ করতে হবে এবং সভ্য কূটনৈতিক উপায়ে সমস্যা সমাধানের পথে ফিরতে হবে।”

 সিরিয়ার বিদ্রোহীদের বিরুদ্ধে তোলা রাসায়নিক হামলার অভিযোগ নাকচ করে রুশ প্রেসিডেন্ট বলেন, বিদেশি মদদপুষ্ট বিদ্রোহীরাই এ হামলার সঙ্গে জড়িত এবং সিরিয়া সরকারের বিরুদ্ধে এ অভিযোগ তোলা হয়েছে দেশটিতে সামরিক আগ্রাসন চালানোর ক্ষেত্র প্রস্তুত করার জন্য। তিনি আবারো সতর্ক করে বলেন, জাতিসংঘ নিরাপত্তা পরিষদের অনুমোদন ছাড়া সিরিয়ায় সামরিক আগ্রাসন চালালে বিশ্ব সংস্থার বিশ্বাসযোগ্যতা ধ্বংস হবে।---ডিনিউজ

শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়