Wednesday, September 18

৯০ দিনের মধ্যে নির্বাচন করতে প্রস্তুত : ইসি

ঢাকা : নির্বাচন কমিশনার বি. জে. (অব.) মো. জাবেদ আলী বলেছেন, এখন থেকে আগামী ৯০ দিনের মধ্যে নির্বাচন করার জন্য ইসি প্রস্তুত রয়েছে।আইন অনুযায়ী যে কোনো দিন সংসদ ভেঙে গেলে পরবর্তী ৯০ দিনে নির্বাচন করতে হবে। 

বুধবার দুপুরে নির্বাচন কমিশন সচিবালয়ে সাংবাদিকদের তিনি একথা বলেন। 

তিনি বলেন,  আমাদের ভোটার তালিকা, কেন্দ্র তালিকা, উপকরণ সংগ্রহ শেষ পর্যায়ে। আগামী মাসের মধ্যে দাতা সংস্থাদের দায়িত্বে থাকা উপকরণ চলে আসবে। 

জাবেদ আলী বলেন, সংবিধান অনুযায়ী কমিশনকে সর্বদা প্রস্তুত থাকতে হয়। আগামী নির্বাচনে প্রতিটি প্রার্থীর সমান অধিকার নিশ্চিত করতে আমরা কাজ করে যাচ্ছি বলেও জানান তিনি।

মন্ত্রিসভায় আরপিও’র খসড়া অনুমোদন প্রসঙ্গে জাবেদ আলী বলেন, মন্ত্রিসভা আরপিওতে কী অনুমোদন করেছে তার কপি না পেলে আমরা বলতে পারছি না।
 
জাবেদ বলেন, নির্বাচনে আমাদের সঙ্গে যারা কাজ করবে তাদের ৮০ শতাংশ লোক শিক্ষা ও স্বাস্থ্য মন্ত্রণালয়ের। তাই আমরা প্রত্যেক মন্ত্রণালয়ের নিয়ন্ত্রণ চেয়েছি। যাতে করে আমরা তাদের অনিয়মের কারণে তাৎক্ষণিক বদলি বা শাস্তি দিতে পারি।
 
তিনি বলেন, আইন মন্ত্রণালয়সহ সব মন্ত্রণালয়ের সহযোগিতায় আমরা লেভেল প্লেয়িং ফিল্ড তৈরি করতে সক্ষম হবো। লেভেল প্লেয়িং ফিল্ড তৈরি করা আমাদের দায়িত্ব।---ডিনিউজ

শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়