Thursday, September 12

মাঠের আন্দোলন মাঠেই মোকাবিলা করা হবে : নাসিম

রাবি: আওয়ামী লীগ ক্ষমতায় না আসলে অমানীশার অন্ধকার নেমে আসবে। মেয়েরা শিক্ষা থেকে বঞ্চিত হবে। খালেদা জিয়া ক্ষমতায় জাওয়ার জন্য হেফাজাতকে সমর্থন দিয়েছে। আর খালেদার ঘাড়ে ভর করে হেফাজত ক্ষমতায় আসলে বিপর্যয় নেমে আসবে। আমরা জনগণের ভোটের অধিকারকে সম্মান করেছি। ভোট কারচুপি করি নি। আমরা গণতন্ত্র প্রতিষ্ঠায় কাজ করছি। ছাত্রলীগ নেতাকর্মীদের উদ্দেশ্যে তিনি বলেন, সামনে দুইমাস কঠিন সময়। সতর্ক থাকতে হবে। সবাইকে বুঝাতে হবে। মাঠে আন্দোলন করা হলে মাঠেই মোকাবিলা করা হবে।
বৃহস্পতিবার বিকেলে রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (রুয়েট) ছাত্রলীগের ২য় সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। তিনি আরো বলেন, সংবিধান সংশোধন হয়েছে সুপ্রীম কোর্টের রায়ে। অন্য দেশের মতো সংবিধান অনুযায়ী নির্বাচন হবে। আওয়ামী লীগের অধীনেই নির্বাচন হবে। দেশের মানুষ নির্বাচনের জন্য প্রস্তুত। জনগণ নির্বাচন চায়। দুনিয়ার কোনো শক্তি নাই নির্বাচন ঠেকাতে পারে।
বিশেষ অতিথির বক্তব্যে রাজশাহী মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এএইচএম খায়রুজ্জামান লিটন বলেন, ‘সিটি করপোরেশন নির্বাচনে আওয়ামী লীগের পরাজয়ের পেছনে জামায়াত-হেফাজতের অপপ্রচারই প্রধান কারণ হিসেবে কাজ করেছে। এই অপশক্তি এখনও অপপ্রচার চালিয়ে যাচ্ছে। তাদের এই অপপ্রচার প্রতিরোধে আওয়ামী লীগের সকল নেতাকর্মীকে আরও সচেতন হতে হবে। জনগণের সামনে প্রকৃত সত্যটি তুলে ধরতে হবে।’ তিনি আরও বলেন, ‘জামায়াত-হেফাজত-বিএনপির সকল অপ্রচার রোধ করার জন্য আওয়ামী লীগের বিগত সাড়ে চার বছরের উন্নয়ন কর্মকা-ই যথেষ্ঠ। আমরা আওয়ামী লীগের এই সফলতাগুলো জনগণের সামনে তুলে ধরে আগামী জাতীয় সংসদ নির্বাচনে বিজয় ছিনিয়ে আনব।’
সম্মেলনের প্রধান বক্তা কেন্দ্রীয় ছাত্রলীগের সাধারণ সম্পাদক সিদ্দিকী নাজমুল আলম বলেন, ‘সারাদেশে ছাত্রলীগ নেতাকর্মীদের ওপর জামায়াত-শিবিরের ক্যাডাররা হামলা চালাচ্ছে। ছাত্রলীগে কোনঠাসা করতেই তারা এসব হামলা চালাচ্ছে। কিন্তু ছাত্রলীগকে হাত-পা গুটিয়ে বসে থাকলে চলবে না। এই মৌলবাদী অপশক্তির বিরুদ্ধে কঠোর প্রতিরোধ গড়ে তুলতে হবে।’
রুয়েটের মিলনায়তনে রুয়েট ছাত্রলীগের আহ্বায়ক হারুন অর রশিদের সভাপতিত্বে সম্মেলনে অন্যদের মধ্যে বক্তব্য দেন বঙ্গবন্ধু প্রকৌশলী পরিষদের সহ-সভাপতি কাজী আনোয়ার হোসেন, নুরন্নবী প্রধান, সাংগঠনিক সম্পাদক কামরুল হাসান, বাংলাদেশ আওয়ামী লীগ উপ কমিটির সহ-সম্পাদক মো. আবদুস সবুর, বাংলাদেশ ছাত্রলীগের যুগ্নসম্পাদক মুশতাক আহমেদ, মানব উন্নয়ন বিষয়ক সম্পাদক শাহ নেওয়াজ প্রধান, রাজশাহী মহানগর ছাত্রলীগের সভাপতি শফিকুজ্জামান শফিক, সাধারণ সম্পাদক মীর তৌহিদুর রহমান, রাবি ছাত্রলীগের সভাপতি মিজানুর রহমান রানা প্রমুখ। সঞ্চালনা করেন রুয়েট ছাত্রলীগের যুগ্নআহ্বায়ক শেখ মো. ফয়সাল।
ৃ-----ডিনিউজ

শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়