Friday, September 13

১৯৭৫ সালের পর বাংলাদেশে এতো উন্নয়ন হয়নি: সজীব ওয়াজেদ

ঢাকা : প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছেলে সজীব ওয়াজেদ জয় মন্তব্য করেছেন ১৯৭৫ সালের পর বাংলাদেশে এতো উন্নয়ন হয়নি। আমরা কোনো ক্ষেত্রেই ব্যর্থ হইনি, সফলতা দেখিয়েছি।

তিনি বলেছেন, "আওয়ামী লীগ ক্ষমতায় এসে দেশে ব্যাপক উন্নয়ন করেছে। 

আজ শুক্রবার বিকেলে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে 'রূপকল্প ২০২১, গত ৫ বছরের অর্জন, আগামী ৫ বছরের অঙ্গীকার...' শীর্ষক এক অনুষ্ঠানে তিনি এ কথা বলেন। 'সুচিন্তা ফাউন্ডেশন' নামের একটি সংগঠন অনুষ্ঠানটির আয়োজন করে।

বিরোধী দলের প্রতি ইঙ্গিত করে তিনি বলেন, গণতন্ত্রে ফেরার পরও কেন আমরা এগোতে পারলাম না। কারণ তারা দুইবার ক্ষমতায় ছিলেন। তারা দেশকে এগিয়ে নেয়ার চিন্তা করেননি। তারা চিন্তা করেছেন ক্ষমতায় থাকার। জোর করে ভোট চুরি করে ক্ষমতায় থাকার চেষ্টা করেছে। তারা বাংলাদেশের ভাল চায় না। মৌলবাদী এবং সন্ত্রাসীরা তাদের সঙ্গে।
তিনি বলেন, বিগত চার বছরে আমরা ব্যর্থ হয়নি। এই সময়ে যতো উন্নয়ন হয়েছে বাংলাদেশের ইতিহাসে এ ধরনের উন্নয়ন হয়নি। অনেকে বলেছিল কোন সরকারের পক্ষেই বিদ্যুতের সমস্যার সমাধান সম্ভব নয়। কিন্তু আওয়ামী লীগ সরকার প্রমাণ করেছে যে এই সমস্যার সমাধান করা সম্ভব।
‘রূপকল্প ২০২১, গত ৫ বছরের অর্জন, আগামী ৫ বছরের অঙ্গীকার’ শীর্ষক অনুষ্ঠানটির সঞ্চালনা করেন বেসরকারি বিশ্ববিদ্যালয়ের শিক্ষক মোহাম্মদ এ আরাফাত। 

তিনি বলেন, "১৯৭৫ সালের ১৫ আগস্ট আমার নানা শেখ মুজিবুর রহমানকে স্বপরিবারে হত্যা করা হয়েছে। দেশের সব বুদ্ধিজীবিকে হত্যা করা হয়েছে। তাদের উদ্দেশ ছিল সবাইকে হত্যা করে ক্ষমতায় আসবে, দেশে জঙ্গিবাদ ফিরিয়ে আনবে। পরবর্তীতে তাই হয়েছে। আর সেই কারণেই আমরা এতো পিছিয়ে গেছি। তবে স্বাধীনতার চেতনা মুছে ফেলা যায়নি। ১৬ বছর লেগেছে স্বৈরাচার থেকে মুক্ত হতে।"

তিনি বলেন, "একটি রাজনৈতিক দল গণতন্ত্রকে ধ্বংস করার চেষ্টা করেছে। তাদের জন্যই ২০০৭ সাথে আবারও স্বৈরাচার গোষ্ঠি ক্ষমতা দখল করে। তখন আমরা আন্দোলন করেছি। তবে তারা বেশি দিন ক্ষমতায় থাকতে পারেনি।"

তিনি বলেন, "দুই বছর পর তারা নির্বাচন দিয়েছে। সেই নির্বাচনে দেশের মানুষ আবারও স্বাধীনতার শক্তিকে বিপুলভাবে ভোট দিয়েছে। ক্ষমতায় এসেই আওয়ামী লীগ দেশে ব্যাপক উন্নয়ন করেছে। আমরা ব্যর্থ হয়নি।"---ডিনিউজ

শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়