Wednesday, September 11

বিএনপিতে ভিড়ছেন জাতীয় পার্টির এমপিরা

রংপুরে জাতীয় পার্টির সাবেক সংসদ সদস্য মোহাম্মদ আলী, শাহ সোলায়মান ফকির ও গোলাম মোস্তফা বাটুলসহ উল্লেখযোগ্য বেশ কয়েকজন নেতা বিএনপিতে ভিড়তে দৌঁড়ঝাপ শুরু করেছেন।
১৫ সেপ্টেম্বর রংপুর জিলা স্কুল মাঠে ১৮ দলীয় জোটের জনসভায় তাদের যোগদানের বিষয়টি আনুষ্ঠানিক ঘোষণা দেয়া হবে। ওই জনসভায় প্রধান অতিথি হিসেবে ভাষণ দেবেন বিএনপি’র চেয়ারপার্সন ও সংসদে বিরোধী দলীয় নেত্রী বেগম খালেদা জিয়া। তাদের সাথে দফায় দফায় বৈঠকে অত্যন্ত গোপনীয়তা রক্ষা করা হচ্ছে।
সূত্র জানায়, মোহাম্মদ আলী রংপুর জেলা জাতীয় পার্টির সাংগঠনিক সম্পাদক ছিলেন। ৮ম জাতীয় সংসদ নির্বাচনে রংপুর-২ বদরগঞ্জ ও তারাগঞ্জ আসনে দলের প্রার্থী হয়ে নির্বাচিত হন। ৯ম জাতীয় সংসদ নির্বাচনে তাকে দলের প্রার্থী করা না হলে তিনি নিষ্ক্রীয় হয়ে পড়েন। এর আগে তিনি জাতীয় সমাজতান্ত্রিক দলের সাথে জড়িত ছিলেন।
রংপুর-৫ আসন থেকে ৮ম জাতীয় সংসদ নির্বাচনে জাতীয় পার্টির প্রার্থী হয়ে জয়লাভ করেন শাহ সোলায়মান ফকির। এর আগে তিনি আওয়ামী লীগের রাজনীতির সাথে জড়িত ছিলেন। সেসময় তাকে মনোনয়ন না দিলে তিনি জাতীয় পার্টিতে যোগ দিয়ে সংসদ নির্বাচন করেন। ৯ম জাতীয় সংসদ নির্বাচনে তাকে দল থেকে মনোনয়ন দেয়া হয়নি। তখন থেকে তিনি দলে নিষ্ক্রীয় রয়েছেন।
গোলাম মোস্তফা বাটুল ৭৯ সালের নির্বাচনে রংপুর৫ মিঠাপুকুর আসন থেকে বিএনপি দলীয় প্রার্থী হয়ে জয়লাভ করেছিলেন। এইচ এম এরশাদের শাসনামলে তিনি জাতীয় পার্টিতে যোগদান করেন। ৯০ সালের গণঅভ্যূথ্থানের পর তিনি নিষ্ক্রীয় হয়ে পড়েন। এর পর থেকে তিনি আর কোন দলে যোগদান করেননি। তিনি স্থানীয় দৈনিক দাবানল পত্রিকার মালিক ও সম্পাদক। খোঁজ নিয়ে জানা গেছে, তিনি আবার বিএনপির রাজনীতির সাথে সম্পৃক্ত হতে উচ্চ পর্যায়ে যোগাযোগ করছেন।
খোঁজ নিয়ে জানা গেছে, ১০ জাতীয় সংসদ নির্বাচনে প্রার্থী হওয়ার জন্য বিএনপিতে যোগ দিতে পারেন সাবেক তিন সাবেক এমপি। এনিয়ে তারা দু’জন দৌঁড়ঝাপ শুরু করেছেন। গত সোমবার রাতে নগরীর আবাসিক হোটেল নর্থ ভিউয়ে বিএনপির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদকও সাবেক উপমন্ত্রী আসাদুল হাবিব দুলুর সাথে মোহাম্মদ আলীর সর্বশেষ বৈঠক হয়। তাদের বিএনপিতে যোগদানের বিষয়টি নিশ্চিত করতে আলোচনা অব্যাহত রয়েছে।
বিএনপির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ও সাবেক উপমন্ত্রী আসাদুল হাবিব দুলু জাতীয় পার্টির সাবেক এমপিসহ উল্লেখযোগ্য নেতাদের বিএনপিতে যোগদান করতে পারে এমন বিষয়টি নিশ্চিত করে বলেন, “ আলোচনা চলছে। এখনও চুড়ান্ত আলোচনা হয়নি। তবে তাদের যোগদানের বিষয়টি সময়ের ব্যপার।”---পরিবর্তন

শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়