Tuesday, September 3

দোয়ারিকা সেতুর ১০ লাখ টাকার বিদ্যুৎ ক্যাবল উদ্ধার


বরিশাল: বরিশাল-ঢাকা মহাসড়কের দোয়ারিকা সেতু ১০ লক্ষাধিক টাকার বিদ্যুৎ ক্যাবল ও ফাইবার অপটিক্যাল ক্যাবল কেটে নিয়ে যাওয়ার সময় জনতার ধাওয়ার মুখে দুর্বৃত্তরা পালিয়ে গেছে। সোমবার মধ্যরাতে এ ঘটনা ঘটে। বাবুগঞ্জ থানার ওসি মো: শাহআলম জানান, উদ্ধার করা তার বিটিসিএল কর্তৃপক্ষের কাছে হস্তান্তর করা হয়েছে।  
বিটিসিএল’র উপ বিভাগীয় প্রকৌশলী জাকির হোসেন জানিয়েছেন, ফাইবার অপটিক্যাল ক্যাবেল কেটে নেয়ার কারনে বরিশালের সাথে সারাদেশের টেলিযোগাযোগ ব্যবস্থা সোমবার রাত থেকে গতকাল দুপুর পর্যন্ত বন্ধ ছিলো। 
জানা গেছে, দোয়ারিকা সেতুর দুইপাশে লাইট পোষ্ট স্থাপনের জন্য বরিশাল সড়ক ও জনপদ কর্তৃক ৪৭ লাখ ৫০ হাজার টাকার ব্যয়ে এম এ জলিল সেতু’র দুই পাশে নবÑনির্মিত লাইট পোষ্ট বসানোর কাজটি পায় জেএম কোং’র সত্বাধীকারী মেজবা উদ্দিন জুয়েল। তিনি কাজটি অত্যন্ত নিন্মমানের ও দায়সারাভাবে করে ২০১২ সালের ৩০ ডিসেম্বর সড়ক জনপদ বিভাগের কাছে হস্তান্তর করেন । কিন্তু সড়ক ও জনপদ বিভাগের উদাসীনতার কারণে এখন পর্যন্ত বিদ্যুৎ সংযোগ দেয়া  হয়নি। এ কারনে মঙ্গলবার গভীর রাতে একটি সংঘবদ্ধ চোর চক্র অতি সহজেই ক্যাবল খুলে নিয়ে যাচ্ছিল বলে স্থানীয়দের অভিযোগ। 
এ ব্যাপারে সড়ক ও জনপদ বিভাগের এসডি জাফর খান বলেন, বার বার পল¬¬ী বিদ্যুতের কাছে বিদ্যুৎ সংযোগের জন্য তাগিদ দিলেও তাদের অলসতার করনে এ ঘটনা ঘটেছে বলে তিনি দাবী করেন। এ দিকে চোরের রেখে যাওয়া প্রায় ১০ লক্ষাধিক টাকার ক্যাবল বাবুগঞ্জ থানা পুলিশ উদ্ধার করে সড়ক ও জনপদ বিভাগের জিম্মায় দেয়া হয়েছে।----ডিনিউজ

শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়