Sunday, September 22

৩০ সেপ্টেম্বর তারেক-মামুনের অর্থপাচার মামলার শুনানি

ঢাকা: বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমান ও তার বন্ধু গিয়াস উদ্দিন আল মামুনের অর্থপাচার মামলায় আদালতের প্রতি অনাস্থার কররণে রোববার সাক্ষ্যগ্রহণ হয়নি। আসামিপক্ষের সময়ের আবেদনের কারণে আগামী ৩০ সেপ্টেম্বর হাইকোর্টের আদেশ দাখিলের দিন ধার্য করা হয়েছে।

হাইকোর্টের আদেশ দাখিল করতে না পারলে সাক্ষ্যগ্রহণ করা হবে। রোববার ঢাকার ৩ নম্বর বিশেষ জজ মোতাহার হোসেন শুনানি শেষে এ আদেশ দেন। রোববার শুনানিকালে আসামি মামুনের আইনজীবী ব্যারিস্টার ফখরুল ইসলাম, অ্যাডভোকেট মাসুদ আহমেদ তালুকদার ও সানাউল্লাহ মিয়া বলেন, “আপনার (বিচারক) আদালতের প্রতি অনাস্থা দিয়ে গত ১৪ সেপ্টেম্বর হাইকোর্টে আদালত পরিবর্তনের জন্য একটি আবেদন করা হয়েছে।”

বিচারপতি রেজাউল হক ও গোবিন্দ চন্দ্র ঠাকুরের বেঞ্চে রোববার কার্যতালিকার ৩৮২ নম্বরে আছে। তাই ওই আবেদন নিষ্পত্তি না হওয়া পর্যন্ত ন্যায়বিচারের স্বার্থে সাক্ষ্যগ্রহণ মুলতবি রাখা প্রয়োজন।” ওই আবেদন নিষ্পত্তি না হওয়া পর্যন্ত সাক্ষ্যগ্রহণ করা হলে তা আপনার জন্য (বিচারক) আদালত অবমানাকর হবে। তারা শুনানিতে এ সম্পর্কে উচ্চ আদালতের সিদ্ধান্তও উপস্থাপন করেন।

অন্যদিকে শুনানিতে দুদকের প্রসিকিউটর আনিসুল হক ও মোশারফ হোসেন কাজল বলেন, “ক্রিমিনাল ‘ল’ অ্যামেইনমেন্ট অ্যাক্ট অনুযায়ী স্পেশাল আদালত এ পর্যায়ে মামলার কার্যক্রম মুলতবি রাখতে বাধ্য নয়। তাই সাক্ষ্যগ্রহণ করতে আপনার (বিচারক) কোনো বাধা নেই।” শুনানি শেষে বিচারক আদালতের অনাস্থার বিষয়ে ৩০ সেপ্টেম্বর হাইকোর্টের আদেশ দাখিলের দিন ধার্য করেন।---ডিনিউজ

শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়