Wednesday, September 18

দুই নগরপিতার দায়িত্ব গ্রহণ

ঢাকা, ১৮ সেপ্টেম্বর  : দায়িত্বভার গ্রহণ করেছেন নবনির্বাচিত সিলেট সিটি করপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী এবং রাজশাহী সিটি করপোরেশনে মেয়র মোসাদ্দেক হোসেন বুলবুল। বুধবার সকাল সাড়ে ১১টায় আরিফুল হক চৌধুরী এবং বিকালে মোসাদ্দেক হোসেন বুলবুল স্ব-স্ব দায়িত্বভার বুঝে নেন।

প্রতিক্রিয়ায় মেয়র আরিফুল হক চৌধুরী বলেন, অনেক প্রত্যাশা নিয়ে নগরবাসী আমাকে মেয়র নির্বাচিত করেছেন। আমি সিটি করপোরেশনের পরিষদকে নিয়ে নগরবাসীর সেই আকাঙক্ষা পূরণে সর্বাত্মক চেষ্টা করবো। অরাজনৈতিক-সেবামূলক প্রতিষ্ঠান হিসেবে সিটি করপোরেশন পরিচালনা করবো।  

উন্নয়নে নগরবাসীর সহযোগিতা কামনা করে তিনি বলেন, আমি নির্বাচনের আগে দেয়া সব ওয়াদা পূরণের চেষ্টা করবো। পরিষ্কার-পরিচ্ছন্ন একটি মডেল নগরী গড়তে আমি করপোরেশনের পরিষদকে নিয়ে পরিকল্পনা করবো, আপনাদেরও মতামত নেবো।

নগরীর উন্নয়নে সরকারের সহযোগিতার ওপর গুরুত্বারোপ করে মেয়র বলেন, নির্বাচিত হওয়ার পর আমি সিটি করপোরেশনের উন্নয়নের জন্য অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিতের কাছে ১০ দফা দাবি পেশ করেছি। তিনি এসব দাবি পূরণ করার ওয়াদা করেছেন। আশা করি, তিনি ওয়াদা পূরণ করবেন।

তিনি বলেন, কোষাগার শূন্য অবস্থায় আমি সিটি করপোরেশনের দায়িত্ব নিলাম। পরিষদের সঙ্গে আলোচনা করে মিডিয়ার মাধ্যমে এ ব্যাপারে নগরবাসীকে আমি বিস্তারিত জানাবো।

সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা মেহেদী হাসানের সভাপতিত্বে ও ৪নং ওয়ার্ড কাউন্সিলর রেজাউল হাসান কয়েস লোদীর পরিচালনায় অনুষ্ঠানে বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে ফুল দিয়ে মেয়র আরিফুল হক চৌধুরীকে শুভেচ্ছা জানানো হয়।

অনুষ্ঠানে বিদায়ী মেয়র (দায়িত্বপ্রাপ্ত) মোহাম্মদ শাহজাহান বলেন, নগরবাসী অনেক প্রত্যাশা নিয়ে নতুন মেয়র নির্বাচিত করেছেন। আশা করি, নগরবাসীর স্বপ্ন পূরণে তিনি সচেষ্ট হবেন।

অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন- নবনির্বাচিত কাউন্সিলর ফরহাদ চৌধুরী শামীম, শাহানারা বেগম ও সোহেল আহমদ রিপন। 

দায়িত্ব গ্রহণের পর মেয়র আরিফুল হক চৌধুরী নগর ভবনে এসে নিজের আসনে বসেন এবং করপোরেশনের কর্মকর্তা-কর্মচারীসহ উপস্থিত সবার সঙ্গে কুশল বিনিময় করেন।

পরে তিনি হযরত শাহজালাল (রহ.) এবং শাহপরানের (রহ.) মাজার জেয়ারত করেন।

এদিকে দায়িত্ব গ্রহণের পর মোসাদ্দেক হোসেন বুলবুল বলেন, রাজশাহীকে তিনি মাদকমুক্ত ও শান্তির নগরী হিসেবে গড়ে তুলতে চান। ব্যাপক উন্নয়নের মাধ্যমে নগরবাসীর আশা-আকাঙক্ষার প্রতিফলন ঘটিয়ে নাগরিক সেবা নিশ্চিতের পাশাপাশি পরিচ্ছন্ন নগরী গড়তে চান। এজন্য তিনি নগরবাসীর সহায়তা কামনা করেন।
 
অনুষ্ঠানে রাসিকের কর্মকর্তা-কর্মচারী ও বিভিন্ন পেশাজীবী উপস্থিত ছিলেন। পরে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় করেন তিনি।

বেলা সাড়ে ১১টায় তিনি বিপুলসংখ্যক দলীয় নেতাকর্মীকে সঙ্গে নিয়ে পায়ে হেঁটে মেয়র হিসেবে নগরভবনে প্রবেশ করেন। নগব ভবনের গ্রিন প্লাজায় একটি বৃক্ষচারা রোপণ করে যোগ দেন রাসিক কর্মকর্তা-কর্মচারীদের আয়োজনে অনুষ্ঠিত মিলাদ মাহফিল ও সংবর্ধনা অনুষ্ঠানে।
 
এ সময় মঞ্চে বিএনপি নেতা মিজানুর রহমান মিনু, শফিকুল হক মিলন, আজিজুর রহমান ছাড়াও জামায়াত নেতারা উপস্থিত ছিলেন।

পরে বিকাল সাড়ে ৩টায় শুরু হয় দায়িত্ব হস্তান্তর পর্ব। নগর ভবনের গ্রাউন্ড ফ্লোরে রাসিকের দায়িত্বপ্রাপ্ত মেয়র সরিফুল ইসলাম বাবু আনুষ্ঠানিকভাবে মেয়র মোসাদ্দেক হোসেন বুলবুলের কাছে দায়িত্ব হস্তান্তর করেন।

(জাস্ট নিউজ

শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়