Sunday, September 8

হাজার হাজার মসজিদ বন্ধ করে দিয়েছে মিশরের সেনা সমর্থিত সরকার

ঢাকা: মিশরে সামরিক অভ্যুত্থান বিরোধী ওলামা পরিষদ সেদেশের হাজার হাজার মসজিদ বন্ধ করে দেয়ার তীব্র সমালোচনা করেছে। এ পরিষদ বলেছে, সরকারের এ পদক্ষেপ ইসলামের বিরুদ্ধে অত্যন্ত সুপরিকল্পিত যুদ্ধের শামিল।
 দৈনিক আল শা’আব আল জাদিদ এ সম্পর্কিত প্রতিবেদনে লিখেছে, মিশরে সামরিক অভ্যুত্থান বিরোধী ধর্মীয় নেতাদের পরিষদ এক বিবৃতিতে হাজার হাজার মসজিদ বন্ধ করে দেয়া, মসজিদ থেকে খতিবদেরকে বের করে দেয়া, জুমার নামাজ আদায় করতে না দেয়ার তীব্র সমালোচনা করেছে। পরিষদের নেতারা বলেছেন, মিশরে ইসলাম আগমনের পর দেশটির ইতিহাসে মসজিদ বন্ধ করে দেয়ার ঘটনা নজিরবিহীন।

 বিবৃতিতে আরো বলা হয়েছে, প্রায় ৫০ হাজার মসজিদ বন্ধ করা এবং জুমার নামাজ আদায় করতে না দেয়ার ব্যাপারে মিশরের ওয়াকফ্ মন্ত্রীর সিদ্ধান্তকে সেনা সমর্থিত সরকারের অন্যতম বৃহত অপরাধ হিসেবে অভিহিত করেছেন।

 এদিকে, মিশরের নিরাপত্তা বাহিনী সরকার বিরোধীদের আন্দোলন দমনের  অংশ হিসেবে গত শুক্রবার আশ্‌ শারকিয়ে প্রদেশের একটি মসজিদের ইমামকে গ্রেফতার করেছে। নির্বাচিত সরকারকে হটিয়ে সেনা অভ্যুত্থানের বিরুদ্ধে বক্তব্য দেয়ার কারণে মসজিদে ওই ইমামকে গ্রেফতার করা হয়েছে।  ---ডিনিউজ

শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়