Saturday, September 7

রংপুরে সিপিবি-বাসদের জনসভা

রংপুর: বাংলাদেশের কমিউনিস্ট পাটির (সিপিবি) সভাপতি মুজাহিদুল ইসলাম সেলিম বলেছেন, নৌকা সরিয়ে ধানের শীষকে ক্ষমতায় আনলে জনগণের কোন লাভ হবে না। বরং দেশের সর্বনাশ ঘটবে। লাঙ্গল আর দাড়িপালা হল নৌকা ও ধানের শীষের তাবেদার দল। তিনি শনিবার বিকেলে রংপুর মহানগরীর পায়রা চত্বরের বাংলাদেশের কমিউনিস্ট পার্টি এবং বাংলাদেশের সমাজতান্ত্রিক দল বাসদ এর যৌথ জনসভায় প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন।

তিনি বলেন, মহাজোট সরকার এখন জনগণের সামনে আপদ হয়ে দাঁড়িয়েছে। অপরদিকে বিএনপি-জামাত জোট দেশকে বিপদের মুখে ঠেলে দিয়েছে। জামাত-শিবির-হেফাজতের মত মৌলবাদী-সাম্প্রদায়িক অপশক্তি হল জাতির জন্য মহাবিপদ।  তিনি বলেন, আওয়ামীলীগের মহাজোট ও বিএনপি-জামাত জোটের পেছনে থেকে অর্থনৈতিক মুক্তিতো দূরের কথা, অসম্পদায়িক গণতান্ত্রিক ব্যবস্থাকেও সুদৃঢ় করা যাবে না। 

জনসভায় বাসদ কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক কমরেড খালেকুজ্জামান বলেন, শাসক দলগুলির আদর্শহীন রাজনীতির কারণে দেশের চরম সাংস্কৃতিক সংকট, যুব সমাজের নৈতিক অবক্ষয়, নারী নির্যাতন, মাদকাসক্ত ভয়াবহ আকার ধারণ করছে। আসলে মুক্তিযুদ্ধের চেতনার নামে মুক্তিযুদ্ধের চেতনা বিরোধী পথে দেশ শাসনের কারণে আজ দেশে ভয়াবহ অবাস্থার সৃষ্টি হয়েছে। এজন্য বাসদ-সিপিবি ঐক্যবদ্ধ হয়েছে। কেননা দেশ ও জনগণকে বাঁচাতে হলে সকল বাম প্রগতিশীল গণতান্ত্রিক শক্তিকে ঐক্যবদ্ধ করে বিদ্যমান দ্বি-দলীয় রাজনীতির বিপরীতে জনগণের বিকল্প রাজনীতির ধারা গড়ে তুলতে হবে।

রংপুর জেলা সিপিবি সভাপতি কমরেড শাহাদত হোসেনের সভাপতিত্বে বক্তব্য রাখেন, কমরেড আলতাফ হোসেন, বাসদের কেন্দ্রীয় কমিটির সদস্য কমরেড জাহেদুল হক মিলু, জেলা সিপিবি সম্পাদক কমরেড আব্দুল জলিল, জেলা বাসদ সমন্বয়ক কমরেড আব্দুল কুদ্দুস।  ----ডিনিউজ

শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়