Saturday, September 14

বাংলাদেশ ভবিষ্যতে এশিয়ার টাইগারে পরিণত হবে: মজিনা

গাজীপুর : মার্কিন রাস্ট্রদূত ড্যান ডব্লিউ মজিনা বলেছেন, এক সময় বাংলাদেশকে তলাবিহীন ঝুড়ি বলা হলেও বর্তমানে এটি ইমাজিং কান্ট্রিতে পরিনত হয়েছে। বিপুল সম্পদের অধিকারী বাংলাদেশ একটি অপার সম্ভাবনাময় দেশ। ভবিষ্যতে এটি এশিয়ার টাইগারে পরিনত হবে।

শনিবার দুপুরে গাজীপুরের শ্রীপুর উপজেলার সিংগারদিঘী এলাকায় অবস্থিত প্লেজ হারবার স্কুল এন্ড স্পোর্টস একাডেমী আয়োজিত রচনা প্রতিযোগিতায় বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।

তিনি বলেন, বাংলাদেশ সংস্কৃতি, কৃষি, হাই-টেক এবং শিল্প কারখানায় সমৃদ্ধ একটি দেশ। আমি বিশ্বাস করি, ভবিষ্যতে এ দেশ টেক্সটাইল শিল্প রপ্তানীর প্রধান দেশ হিসেবে পরিনত হবে।

ডেন মোজিনা বাংলাদেশের চলমান রাজনৈতিক সংকট সম্পর্কে সাংবাদিকদের প্রশ্নের জবাবে বলেন, বাংলাদেশের সমস্যা বাংলাদেশকেই সমাধান করতে হবে।
তিনি বলেন, রাজনৈতিক দলসমূহের মধ্যে পারস্পরিক গঠনমূলক আলোচনার কোন বিকল্প নেই। আলোচনার মাধ্যমেই একটি উপায় বের হবে এবং একটি অবাধ, নিরপেক্ষ ও গ্রহনযোগ্য নির্বাচন করা সম্ভব। জাতিসংঘের সেক্রেটারী জেনারেল উভয় দলকেই আলোচনার মাধ্যমে সমস্যার সমাধানের জন্য বলেছেন, রাজনৈতিক  সহিংসতা পরিত্যাগ করতে বলেছেন, কারন গণতান্ত্রিক প্রক্রিয়ায় সহিংসতার কোন স্থান নেই।

প্লেজ হারবার স্কুল এন্ড স্পোর্টস একাডেমী চেয়ারম্যান সাইদুল আলম এবং পরিচালক ও অধ্যক্ষ মিঃ মার্টিন ম্যাই অনুষ্ঠানে বক্তব্য রাখেন। অন্যান্যের মধ্যে  মিসেস গ্রেস মোজিনা, মিসেস মাহবুবা আলম এবং ইউএস এইডের প্রতিনিধি মিঃ রাডো মন্টিনো উপস্থিত ছিলেন। ---ডিনিউজ

শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়