Saturday, September 14

হজে যাচ্ছেন আশরাফুল

খারাপ সময়ের ফাঁদে পড়ে আশরাফুলের মিলে গেছে বিরতিহীন অবসর। এই অবসরকে কাজে লাগিয়ে হজব্রত পালনের সিদ্ধান্ত নিয়েছেন তিনি।
শুয়ে-বসে সময় কাটাচ্ছেন এক সময়ের ব্যস্ততম ক্রিকেটার মোহাম্মদ আশরাফুল। ফিক্সিং কলঙ্কে জড়িয়ে দেশজুড়ে সমালোচনার শিকার হয়েছেন তিনি। এরপর দোষ স্বীকার করে সহানুভূতিও মিলেছে অনেকের। তার ফিক্সিংয়ে জড়িয়ে পড়া নিয়ে তদন্ত করেছে আইসিসির দুর্নীতি দমন ইউনিট। পরে তারা বিসিবির কাছে জমাও দিয়েছে সে তদন্ত প্রতিবেদন। মনে করা হচ্ছিলো— ওই প্রতিবেদনই নির্ধারিত হবে আশরাফুলের ক্যারিয়ার ভাগ্য। কিন্তু তা হয়নি। আশরাফুলের কী শাস্তি হবে, তা এখনো নিশ্চিত করেনি বোর্ড। এদিকে তদন্তকালীন সময়েই সব ধরনের ক্রিকেট থেকে নিষিদ্ধ করা হয়েছে আশরাফুলকে। আর নিষিদ্ধের কারণেই এখন অখণ্ড অবসর মিলে গেছে অভিষেক টেস্টে সর্বকনিষ্ঠ সেঞ্চুরিয়ানের।
হজ থেকে ফিরে কী করবেন আশরাফুল? সে বিষয়েও একটি সিদ্ধান্ত প্রায় নিয়ে ফেলেছেন তিনি। হজ থেকে ফিরে গাজীপুরের একটি ইংলিশ মিডিয়াম স্কুল ‘প্লেজ হারবার স্কুল অ্যান্ড স্পোর্টস একাডেমিতে’ ব্যাটিং কোচ হিসেবে চাকরি করার সম্ভাবনা আছে তার। প্রস্তাবটি দিয়েছে স্কুল কর্তৃপক্ষই। এ বিষয়ে আশরাফুল জানিয়েছেন, প্রস্তাবটি তিনি গুরুত্বের সাথে ভাবছেন। আগস্টে ইংল্যান্ড যাওয়ার আগে একাডেমির কর্তৃপক্ষের সাথে ছোট এক বৈঠকও করেছেন তিনি।
বৈঠকে কী কথা হয়েছে, এ বিষয়ে আশরাফুল বলেন, “কিছুই চূড়ান্ত নয়। তবে আমি গুরুত্বসহকারে ভাবছি। হজ থেকে ফিরে চূড়ান্ত সিদ্ধান্ত নিবো আমি। ম্যাচ-ফিক্সিং কেসের উপর নির্ভর করছে পুরো বিষয়। কোচিং করাতে যদি আমার কোনো বাঁধা থাকে, তবে ইচ্ছে করলেও কাজটি করতে পারবো না। আর বাঁধা না থাকলে হয়তো ইতিবাচক কিছুই ঘটবে।”
আশরাফুল মনে করেন, ওই একাডেমিটি যেহেতু বিসিবির সাথে সম্পৃক্ত নয়, সেহেতু কাজটি করার সুযোগ তিনি পেতেও পারেন। তবে সব কিছুই নির্ভর করছে বিসিবির সিদ্ধান্তের উপর। আশরাফুল তাই আপাতত ওসব নিয়ে না ভেবে মনোযোগ দিতে চাইছেন যথাযথভাবে হজ পালনে। এতে সময়টা যেমন কেটে যাবে, তেমনি মুক্তি মিলবে পাপ থেকেও!---ডিনিউজ

শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়