Tuesday, August 27

ছাত্রদলের সাথে সমঝোতার ২৫ লাখ টাকা খেয়ে ফেলেছে ছাত্রলীগ!

ঢাকা : ঢাকা বিশ্ববিদ্যালয়ে প্রকাশ্য রাজনীতিতে ফিরতে ক্ষমতাসীন দলের ছাত্র সংগঠন ছাত্রলীগকে ২৫ লাখ টাকা দেবার ঘটনা এখন বিশ্ববিদ্যালয়ের রাজনীতিতে ব্যাপক আলোচনার জন্ম দিয়েছে। শোনা যাচ্ছে ছাত্রলীগের শীর্ষ নেতৃবৃন্দ এই টাকার বিনিময়ে ক্যাম্পাসে ছাত্রদলকে ওপেন রাজনীতি করতে দেবে মর্মে প্রতিশ্রুতি দিলেও শেষ পর্যন্ত টাকা খেয়ে ফেলেছে তারা।

কিছুদিন আগে হঠাৎ করেই ঢাকা বিশ্ববিদ্যালয়ের ক্যাস্পাসে প্রকাশ্যে রাজনীতি করার ঘোষণা দেয় ঢাবি ছাত্রদল। কিন্তু ছাত্রলীগের প্রতিরোধ ও দলীয় কোন্দলের কারনে তারা ক্যাম্পাসে প্রবেশের সুযোগ পাচ্ছিল না। সম্প্রতি রাজনৈতিক শক্তির পরিবর্তে অনৈতিকভাবে ক্যাম্পাসে প্রবেশের পায়তারা করে অছাত্রদের দিয়ে গঠিত অভিযোগে অভিযুক্ত ঢাবি ছাত্রদলের নেতারা। এরই ফলশ্রুতিতে ছাত্রলীগের বর্তমান কমিটি নেতাদের সঙ্গে সমঝোতায় বসে তারা। দফারফা হয় ২৫ লাখ টাকার বিনিময়ে ছাত্রদলকে ক্যাম্পাসে ঢুকতে দিবে ছাত্রলীগ। ছাত্রলীগের সাবেক এক সভাপতির নেতৃত্বে রাজধানীর একটি পাঁচ তারকা হোটেলে ছাত্রদল-ছাত্রলীগের একটি সমঝোতা বৈঠক অনুষ্ঠিত হয়। সেই বৈঠকে বিএনপিপন্থী এক ব্যাবসায়ীর কাছ থেকে পাওয়া ২৫ লাখ টাকা ছাত্রলীগ নেতাদের হাতে তুলে দেয় ছাত্রদল। কথা হয় পরের দিন ক্যাম্পাসে প্রকাশ্যে রাজনীতিতে নামবে বিরোধীদলের বিতর্কিত ছাত্র সংগঠনটি। কিন্তু বাধ সাধে উভয় সংগঠনের প্রতিপক্ষ গ্রুপ। ছাত্রলীগের সাবেক সভাপতি মাহমুদ হাসান রিপনের অনুসারী যুগ্ন সাধারণ সম্পাদক রাহাত গ্রুপ এই সমঝোতার বিপক্ষে অবস্থান নেয়। ছাত্রদলের কবির-আসাদ গ্রুপও অবস্থান নেয় গোপন সমঝোতার বিরুদ্ধে। ফলে ভেস্তে যায় সমঝোতার প্রক্রিয়া।

খোঁজ নিয়ে জানা গেছে, সমঝোতা ভেস্তে গেলেও ছাত্রদলের টাকা ঠিকই খেয়ে ফেলেছে ছাত্রলীগ। ছাত্রদল ঢাবির বর্তমান কমিটির সভাপতি মহিদুল হাসান হিরু ছিলেন এই সমঝোতা প্রক্রিয়ার নেতৃত্বে। আর ছাত্রলীগের বিষয়টি সমন্বয় করেছেন কেন্দ্রীয় নেতারা।

এ ব্যাপারে সাবেক ছাত্রলীগ নেতা ও বর্তমান ঢাবি ছাত্রদল সভাপতির প্রতিক্রিয়া জানতে ফোন করা হলে এ প্রতিবেদকের সঙ্গে অশালীন আচরণ করেন তিনি। বলেন, বড় বড় সাংবাদিকরা .....ছেড়ার চেষ্টা করেছে। যা পারিস লিখে দিস। এরপর অকথ্য ভাষায় গালাগালি করে সংযোগ কেটে দেন তিনি।

বিষয়টি নিয়ে কেন্দ্রীয় ছাত্রলীগের সাধারণ সম্পাদক সিদ্দিকী নাজমুল আলম বলেন, অছাত্রদের নেতৃত্বাধীন ছাত্রদল কখনো ক্যাম্পাসে ঢুকতে পারেনি আর পারবেও না। টাকা লেনদেনের বিষয়টি উড়িয়ে দিয়ে তিনি বলেন, শোকের মাসে যারা কেক কেটে আনন্দ উল্লাস করে বঙ্গবন্ধুর আদর্শের ছাত্রলীগ তাদের কোনোভাবেই ক্যাম্পাসে ঢুকতে দিবে না।----কে এস সোহাগ খান(ডিনিউজ)

শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়