Tuesday, August 13

হতাশা দূর করতে ‘কেক’ !

মানুষ হতাশার কারনে হারিয়ে ফেলে তার কর্মস্পৃহা। অনেক ভালো কাজই থেমে যায় হতাশায়। এই হতাশার কবলে পড়ে কম যাতনা পোহাতে হচ্ছে না।  তাই হতাশা দূর করার নানান উপায় বের করার চেষ্টা চলছে প্রতিনিয়তই। এবার সে তালিকায় যুক্ত হলো সুস্বাদু কেক। এই কেক খেলেই নাকি হতাশা দূর হয়ে যায়!
কেক খেয়ে যাতে হতাশাগ্রস্তদের মুখে একটু হলেও হাসি ফিরিয়ে আনা যায় সেজন্যই এই অভিনব উপায় বের করেছেন যুক্তরাজ্যের একদল কেক প্রস্তুতকারক। মিসফরচুন কুকি, ব্ল্যাক ক্লাউড কাপকেক নাম হলেও কেক খেয়ে বিষন্নতা দূর করার কথা প্রথমে শুনলে কিছুটা হাস্যকর মনে হতে পারে। তবে অদ্ভূত এই বুদ্ধি বের করেছেন যুক্তরাজ্যের কেক প্রস্তুতকারক এমা থমাস।
তিনি হতাশাগ্রস্তদের জন্য রীতিমত দোকান খুলেছেন। এই সব দোকানেই বিক্রি হচ্ছে এই কেকগুলো। এর নাম দিয়েছেন ডিপ্রেসেড কেক শপ। কেক প্রস্তুতকারক জো অ্যান্ডারসন বলেন,”প্রতি চারজন মানুষে একজন জীবনের কোন না কোন পর্যায়ে হতাশায় ভোগে। সেই হিসেবে আমার প্রতি চারটি রেড ভেলভেট কেকের একটি আমি ধূসর রঙের তৈরি করি।”
কেক বিক্রির টাকা দেয়া হয় মানসিক স্বাস্থ্য নিয়ে কাজ করা দাতব্য সংস্থা গুলোতে। ডিপ্রেসেড কেক শপের প্রতিষ্ঠাতা এমা থমাস বলেন,”প্রতিটা কেক খেতে খুবই মজা। দেখতে দুঃখী মনে হলেও স্বাদে কিন্তু একদম ভিন্ন। উপরের নকশা দেখে বিবর্ণ মনে হলেও ভেতরে স্ট্রবেরি ও কাস্টার্ড দেয়া। হতাশাগ্রস্ত মানুষদের ভেতরেও যে উৎফুল্লতা থাকতে পারে, কেকগুলো দিয়ে তাই বোঝাতে চেয়েছি।”
আর তাদের বিক্রিও বেশ ভালো হচ্ছে। তাই এখন পরিসর বাড়াতে চাইছেন। মালেশিয়া, আমেরিকা, আর্জেন্টিনা ও সিডনিতে দোকান খোলার পরিকল্পনা রয়েছে।--পরিবর্তন

শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়