Wednesday, August 28

নিউইয়র্ক টাইমস ও টুইটার ওয়েবসাইট হ্যাকড

ঢাকা : যুক্তরাষ্ট্রের প্রভাবশালী পত্রিকা নিউইয়র্ক টাইমস ও সামাজিক যোগাযোগের মাধ্যম টুইটারের ওয়েবসাইট মঙ্গলবার হ্যাক করা হয়েছে। সিরিয়ার প্রেসিডেন্ট বাশার আল আসাদের সমর্থনপুষ্ট সিরিয়ান ইলেকট্রনিক আর্মি (এসইএ) গ্রুপ হ্যাকিংয়ের দায় স্বীকার করেছে। গত এক মাসের মধ্যে নিউইয়র্ক টাইমস দ্বিতীয়বারের মতো হ্যাকের কবলে পড়লো।

চলতি মাসেই হ্যাকার গ্রুপ বিশ্বের নাম করা পত্রিকার ওয়েবসাইটে হামলা চালায়। এর মধ্যে ফাইন্যান্সিয়াল টাইমস, ওয়াশিংটন পোস্ট, সিএনএন এবং বিবিসি রয়েছে বলে প্রকাশিত খবরে জানিয়েছে বিবিসি অনলাইন।

নিজেদের ফেসবুক পেইজে নিউইয়র্ক টাইমস একে ‘বহিরাগত দুষ্টচক্রের হামলা’ অভিহিত করে সাইটটি পুনরায় অনলাইনে আনার কাজ চালাচ্ছে। হ্যাক হওয়ার তিনঘন্টা পরই ওয়েব সাইটটির আশিংক দখলমুক্ত করা সম্ভব হয়েছে। তবে অনেক স্থান থেকেই এখনও সাইটটি দেখা যাচ্ছে না।
নিউইয়র্ক টাইমসের চিফ ইনফরমেশন অফিসার মার্ক ফ্রনস কর্মকর্তাদের সতর্ক করে দিয়ে বলেন, আসাদের সহায়তায় সিরিয়া ইলেকট্রনিক আর্মি এ হামলা চালিয়েছে অথবা তাদের খুব কাছেরই কেউ এর পেছনে কাজ করেছে। এ সমস্যার সমাধান না হওয়া পর্যন্ত যে কোন ধরণের ই-মেইল প্রেরণে কর্মকর্তাদের সতর্ক হওয়ার আহবান জানান তিনি।

এদিকে টুইটার এক বিবৃতির মাধ্যমে জানিয়েছে, ব্যবহারকারীদের কোন তথ্যই ক্ষমি করতে পারেনি হ্যাকাররা।---ডিনিউজ

শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়