Monday, August 26

মৌলভীবাজারে বিএনপির দু’গ্রুপের সংঘর্ষে আহত অর্ধশতাধিক


মৌলভীবাজার: মৌলভীবাজার জেলা বিএনপির কর্মীসভায় সোমবার এক পক্ষের দাওয়াত না পাওয়াকে কেন্দ্র করে বিকেল সাড়ে ৩টায়  শুরু হয়ে (এ রিপোট লেখা পর্যন্ত সাড়ে ৬ টায়) দুটি গ্রুপের সংঘর্ষে কম পক্ষে অর্ধশতাধিক নেতাকর্মী আহত হয়েছেন। এ ছাড়া শতাধিক গাড়ী ও মোটর সাইকেল ভাংচুর, আগুন ধরিয়ে দেয়া হয় ।
 মৌলভীবাজার শহরের রোমেল কমিউনিটি সেন্টারে বিএনপির কেন্দ্রীয় নেতা মোঃ শাহজাহান ও ডা. শাখাওয়াৎ আহসান জীবনের উপস্থিতিতে এ ঘটনা ঘটে।
বিএনপি সুত্রে জানা যায়, কর্মী সমাবেশে প্রয়াত বিএনপি নেতা সাবেক অর্থমন্ত্রী এম সাইফুর রহমানের ছেলে ও জেলা বিএনপির সভাপতি এম নাসের রহমান এ কর্মীসভার আয়োজন করেন। কিন্তু এতে জেলা বিএনপির সাধারণ সম্পাদক বেগম খালেদা রব্বানী গ্রুপের নেতাকর্মীরা দাওয়াত না পাওয়ায় কর্মীসভা শুরুর প্রাক্কালে তারা এসে হামলা চালালে দু’টি গ্রুপের মধ্যে সংঘর্ষ বেধে যায় । মৌলভীবাজার শহর জুড়ে দফায় দফায়  তিন ঘন্টা ব্যাপী সংঘর্ষে উভয়পক্ষের অর্ধশতাধিক আহত হয়।
তাৎক্ষণিকভাবে সকল আহতদেরনাম-পরিচয় জানা যায়নি। তাদের সিলেট ওসমানী মেডিকেল হাসপাতাল ও মৌলভীবাজার সদর হাসপাতালসহ বিভিন্ন প্রাইভেট হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন। তবে মৌলভীবাজার হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন আহতদের মধ্যে ইদ্রিছ মিয়া (৩২), রিপনমিয়া (৩০), সাহেদুর রহমান (২৬) মোস্তফা (২২),আদর মিয়া (৫০) জয়নাল মিয়া(২৬), গিয়াস মিয়া (২৪), আফজল মিয়া (২৭), কামাল মিয়া (২৫),নুুরে আলম সিদ্দিকী(৪৫) ,মোমসাদ(৩২)। 
অপর দিকে খালেদা রব্বানী গ্রুপ মৌলভীবাজার শহরের রোমেল কমিউনিটি সেন্টারে ভাংচুর এবং একটি কার ও বেশ কয়েকটি মোটর সাইকেল ভাংচুর, আগুন ধরিয়ে দেয়া হয় ।
খবর পেয়ে মৌলভীবাজার দমকল বাহিনী এসে আগুন নিয়ন্ত্রনে আনে। এ রিপোট লেখা পর্যন্ত দফায় দফায় সংঘর্ষ চলছে ।
মৌলভীবাজার থানার অফিসার ইনচার্জ(ওসি) আজিজুর রহমান ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, এ ঘটনায় শহরে উত্তেজনা বিরাজ করছে। তবে পরিস্থিতি স্বাভাবিক রাখতে শহরে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।---ডিনিউজ

শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়