Monday, August 19

সাতক্ষীরায় রোগীর পেট থেকে গজ উদ্ধার

সাতক্ষীরা: সাতক্ষীরায় খুকুমনি নামের এক রোগীর পেট থেকে গজ উদ্ধার করেছেন ডাক্তার। রবিবার দিবাগত রাতে শহরের একটি বেসরকারি হাসপাতালে তার অপারেশন করা হয়। ১১ মাস আগে কলারোয়ার একটি ক্লিনিকে তাকে আরও একবার অপারেশন করা হয়েছিল। তিনি কলারোয়া উপজেলার জালালাবাদ গ্রামের আব্দুল গফুর শেখের মেয়ে। 
হাসপাতালে থাকা রোগীর আত্মীয়-স্বজনেরা জানান, কলারোয়ার মর্ডান ক্লিনিকে ১১ মাস আগে সন্তান প্রসবের জন্য খুকুমনি ভর্তি হন। ডাঃ মেহের উল্লাহ ওই ক্লিনিকে তাকে সিজারিয়ান অপারেশন করেন। অপারেশনের পর সেলাই দেওয়া হলেও পেটের ভিতর থেকে যায় দু’টুকরো গজ কাপড়। এরপর থেকে প্রায়ই তার পেটে ব্যাথা হতো। এক পর্যায়ে তাকে রবিবার রাতে শহরের ওই বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে দায়িত্বরত ডাক্তার খুকুমনিকে পুনরায় অপারেশন করে দু’টুকরো গজ কাপড় বের করেন। 
চিকিৎসক মনোয়ার হোসেন সাংবাদিকদের জানান, বহুদিন ধরে পেটের ভিতর গজ থাকায় খুকুমনির পেটের নাড়িতে পচন ধরেছে। সেরে উঠতে তার অনেক সময় লাগতে পারে। তবে সুস্থ্য হওয়ার মাস দুই পর তাকে আবারও অপারেশন করা লাগতে পারে। অসুস্থ্য খুকুমনি এখন হাসপাতালের মহিলা ওয়ার্ডের পাঁচ নম্বার শয্যায় যন্ত্রনায় কাতরাচ্ছেন। 
সাতক্ষীরা সিভিল সার্জন ডাঃ এস জেড আতীক সোমবার সাংবাদিকদের জানান, কেউ অভিযোগ দিলে কলারোয়ার ওই ক্লিনিক এবং ডাক্তারের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।
এ ব্যাপারে কলারোয়ার মডার্ন ক্লিনিকের ডাক্তার মেহের উল্লাহর বক্তব্য নেওয়ার জন্য চেষ্টা করা হলেও তা সম্ভব হয়নি। 

শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়