Friday, August 23

ছাগলনাইয়ায় সাবেক পৌর কাউন্সিলর আলম খাঁন গ্রেফতার

ফেনী: ফেনীর ছাগলনাইয়া পৌরসভার সাবেক কাউন্সিলর ও বাংলাদেশ মানবাধিকার ও পরিবেশ ফাউন্ডেশনের সদস্য নুরুল আলম খাঁনকে বুধবার বিকালে তার ব্যবসা প্রতিষ্ঠান থেকে পুলিশ গ্রেফতার করেছে। এই ঘটনাকে কেন্দ্র করে এলাকাবাসীর মধ্যে চরম ক্ষোভ দেখা দিয়েছে। 
জানা যায়, নুরুল আলম খাঁন বুধবার পৌর শহরের মেইন রোডস্থ তার ব্যবসা প্রতিষ্ঠান খাঁন ট্রেডার্সে ব্যবসায়িক কাজ করছিলেন। বিকাল সাড়ে ৪টায় এএসআই মাহবুবুল আলম সরকার দোকানে গিয়ে আলম খাঁনকে ডেকে ছাগলনাইয়া থানায় নিয়ে বলে একটু বসেন ওসি সাহেব আপনার কঙ্গে কথা বলবেন। কিছুক্ষণ বসিয়ে রাখার পর জানায় আলম খাঁনের বিরুদ্ধে গ্রেফতারী পরোয়ানা রয়েছে। 
এ ব্যাপারে জিজ্ঞাসা করা হলে এএসআই মাহবুবুল আলম সরকার জানান, ঢাকা পল্টন থানায় দায়ের করা দ্রুত বিচার আইনের একটি মামলার নং-২০(১)১২ পরোয়ানার ভিত্তিতে তাকে আটক করা হয়েছে। 
আলম খাঁন বলেন, মামলার বিষয়ে আমি কিছুই জানিনা। বিগত ২/৩বছর আমি ঢাকাতেই যাইনি। ষড়যন্ত্রমূলকভাবে কেউ এই মামলায় আমাকে জড়িয়েছে। 

এদিকে আলম খাঁনের গ্রেফতারের খবর ছড়িয়ে পড়লে শতশত মানুষ তাকে দেখার জন্য থানায় এসে ভীড় জমায়। ছাগলনাইয়া উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব নুর আহাম্মদ মজুমদার, পৌরসভার মেয়র মোঃ আলমগীর বিএ ও বাংলাদেশ মানবাধিকার ব্যুরো ছাগলনাইয়া শাখার যুগ্ম আহবায়ক মোহাম্মদ শেখ কামাল বলেন, মামলাটির এজাহারে নুরুল আলম খাঁনের নাম ছিলনা। তিনি একজন মানবাধিকার কর্মী ও ছাগলনাইয়ার একজন প্রতিষ্ঠিত ব্যবসায়ী। তদন্তকারী অফিসার রহস্যজনক কারনে হয়রানির উদ্দেশ্যে তাকে এই মামলায় জড়িয়েছে। তারা নুরুল আলম খাঁনকে গ্রেফতারের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে অবিলম্বে তাকে মুক্তি দেয়ার দাবী জানান এবং অসাধু পুলিশ কর্মকর্তার বিচার দাবী করেন।---ডিনিউজ

শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়