Sunday, August 18

চাঁদা চেয়ে গণপিটুনী খেল পুলিশ!

:: পাবনা প্রতিনিধি ::
পাবনা শহরের পৌর এলাকার গোবিন্দা মহল্লায় চাঁদা তুলতে গিয়ে পিটুনীর শিকার হয়েছেন সদর থানার উপপরিদর্শক (এসআই) আকবর আলীসহ দুইজন। শনিবার রাত সাড়ে ৯ টার দিকে এ ঘটনা ঘটে। পরে অতিরিক্ত পুলিশ ঘটনাস্থলে গিয়ে তাদের উদ্ধার করে।
পাবনা পৌরসভার সাবেক কমিশনার আব্দুর রাজ্জাক বলেন, “পাবনা সদর থানার উপপরিদর্শক (এসআই) আকবর সাদা পোশাকে অপর এক ব্যক্তিকে সাথে নিয়ে শহরের গোবিন্দা মহল্লায় গিয়ে বিয়ে বাড়িতে আসা লোকজনের নিকট থেকে টাকা দাবী করেন। এ সময় তাদের সাথে বাক বিতন্ডার এক পর্যায়ে গণপিটুনীর শিকার হয় এসআই আকবর ও তার সঙ্গী। পরে অবস্থার বেগতিক দেখে সে পুলিশে খবর দিলে ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ গিয়ে ক্ষমা প্রার্থনা করে তাকে উদ্ধার করে নিয়ে আসে।”
প্রত্যক্ষদর্শীরা জানান, এসআই আকবর ইতিপূর্বেও এ ধরনের কাজ করেছেন। মাঝে মধ্যেই এই এলাকায় এসে কারনে-অকারনে মানুষের নিকট থেকে চাদা দাবী করতেন। গোবিন্দার এক ছেলেকে পিটিয়ে আহত করে পরে ২০ হাজার টাকা জরিমানা প্রদান করেন তিনি।
উপপরিদর্শক (এসআই) আকবর আলী লাঞ্ছিত হওয়ার সত্যতা স্বীকার করে বলেন, “চাঁদা নিতে নয়, ওই স্থানে উপস্থিত হওয়ায় জনৈক ব্যক্তি আমাকে দেখার সাথে সাথে দৌড় দিলে তার গতিবিধি সন্দেহজনক হওয়ায় তাকে ধরে ফেলি। আর এই বিষয়টি স্থানীয়রা ভিন্নভাবে প্রচারের চেষ্টা করছেন।”
এ ব্যাপারে পাবনা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কাজী হানিফুল ইসলাম জানান, “বিষযটি আমার জানা নেই তবে খোঁজ নিয়ে দেখছি।”
তবে কমিশনার আব্দুর রাজ্জাক দাবী করেন, স্থানীয়রাসহ থানার ওসিকে বিষয়টি অবহিত করা হয়েছে। এ সংবাদ লেখা পর্যন্ত বিষয়টি সমাধানে উভয়পক্ষের চেষ্টা চলছে বলে একটি বিশ্বস্থ সূত্রে জানা গেছে।--পরিবর্তন

শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়